About IOM

আলহামদুলিল্লাহ ওয়াস সালামু আলা রসুলিল্লাহ।ওয়া আলা আলিহী ওয়া আসহাবিহী ওয়া মান ওয়ালাহ।

হেরা গুহায় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর সর্বপ্রথম যে ওহি নাজিল হয় তা হচ্ছে- পড়ুন আপনার প্রতিপালকের নামে যিনি সৃষ্টি করেছেন। সৃষ্টি করেছেন মানুষকে জমাট রক্তপিণ্ড থেকে। নিশ্চয় আপনার প্রতিপালক মহান দয়ালু। যিনি শিক্ষা দিয়েছেন কলমের মাধ্যমে। শিক্ষা দিয়েছেন মানুষকে, যা সে জানত না (সুরা : আলাক, আয়াত নং : ১-৫)।

দুনিয়ার নিয়ম ও ব্যবস্থাপনা ঠিক রাখার জন্য যেমন জাগতিক শিক্ষার প্রয়োজন, তেমনি দ্বীনের হেফাজতের জন্য এবং দুনিয়ার সব কাজ আল্লাহর সন্তুষ্টি মোতাবেক হওয়ার জন্য দ্বীনি শিক্ষার প্রয়োজন। মুসলিম সমাজের সব শ্রেণির মানুষ যেন দ্বীন মোতাবেক চলতে পারে এবং হারাম থেকে বেঁচে হালালভাবে জীবনযাপন করতে পারে, সে জন্য কোরআন-সুন্নাহে পারদর্শী একটি জামায়াত বিদ্যমান থাকা অপরিহার্য। কোরআন মাজিদে ইরশাদ হয়েছে, কেন বের হয় না প্রত্যেক সম্প্রদায় থেকে একটি দল, যাতে তারা দ্বীনের তাফাক্কুহ অর্জন করে এবং ভীতি প্রদর্শন করে তাদের জাতিকে যখন তারা ফিরে আসে তাদের কাছে। সম্ভবত তারা আল্লাহভীতি অর্জন করবে (সুরা তাওবা, আয়াত নং : ১২২)।

জ্ঞান চর্চার নানামুখী সুযোগ উন্মুক্ত করার অভিপ্রায়ে আইওএম(IOM) আলিম কোর্সের পাশাপাশি দিচ্ছে অনেকগুলো শর্ট কোর্সের অফার।

আইওএম(IOM) বাংলা ভাষায় ইসলামী শিক্ষা ও জ্ঞান অর্জনের একটি উন্মুক্ত ই-লার্নিং প্লাটফর্ম।এখানে ক্লাসিক্যাল ইসলামী শিক্ষার পাশাপাশি অধ্যয়ন,দাওয়াহ ও ভাষাগত দক্ষতার উপর বিভিন্ন মেয়াদী কোর্স অফার করা হবে। বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ের দক্ষ ও অভিজ্ঞ সিনিয়র শিক্ষকগণ এ কোর্সের প্রশিক্ষক হিসেবে রয়েছে।প্রতিটি কোর্সে থাকবে বিষয়ভিত্তিক নোট,পিডিএফসহ পূর্ণাঙ্গ লাইভ এবং রেকর্ডেড ভিডিও লেকচার।কোর্স কন্টেন্ট ব্যবহার করে রেজিষ্ট্রেশনকারী যেকোনো ব্যক্তি সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে সুস্পষ্ট জ্ঞান লাভ করতে পারবে ইন শা আল্লাহ্।

Class Test, Mid Term, Final ও 
Viva পরীক্ষায় অংশগ্রহণ করে সফলভাবে কোর্স সমাপ্ত করতে পারলে অংশগ্রহণকারী ব্যক্তি সার্টিফিকেট লাভ করবেন।পাশাপাশি কেউ দাওরাহ পরীক্ষা দিতে ইচ্ছুক হলে এখানের কোর্স শেষ হবার পর আরো কয়েক বছর কোনো অফলাইন মাদ্রাসায় পড়ে পরীক্ষা দিতে পারবে। অফলাইন মাদ্রাসায় ভর্তির জন্য আইওএম থেকে সাহায্য করা হবে ইন শা আল্লাহ। 

পরিশেষে,

আল্লাহ তা’আলা কোরআনে ইরশাদ করেন, বলুন, যারা জানে এবং যারা জানে না; তারা কি সমান হতে পারে? শিক্ষাগ্রহণ তারাই করে, যারা বুদ্ধিমান (সুরা জুমার, আয়াত নং : ৯)।

আমরা যেনো না জানার দলে শামিল না হই।আল্লাহ্ আমাদেরকে দ্বীন শিক্ষার জন্য কবুল করে নেক।


Content Protection by DMCA.com