IUC

Islamic Uddokta Club (IUC) এর গ্রুপের যাবতীয় রুলসঃ

 
০১. পরিচিতিঃ পোস্ট করার সময় শুরুতে আপনার পরিচয় দিন। IOM এর শিক্ষার্থী হয়ে থাকলে অবশ্যই আপনার রোল দিতে ভুলবেন না। এতে করে আপনি IOM এর শিক্ষার্থীদের বিশ্বস্ত হতে পারবেন।
০২. কোড সংগ্রহঃ সেল পোস্ট দিতে চাইলে সর্বনিম্ন ৫০ জন মেম্বার ইনভাইট করে Islamic Online Madrasah-IOM পেইজে স্ক্রিনশট দিতে হবে এবং সেলার কোডের আবেদন ফর্ম ফিলাপ করতে হবে। কোড পাবার পর ছবিতে প্রাইসসহ,পেইজ মেনশন করে পোস্ট করার সুযোগ পাবেন।
আবেদন ফর্মের লিংকঃ https://iomedu.org/iuc-seller-code/
০৩. পোস্টের নীতিমালাঃ পোস্ট করার পূর্বে নিম্নোক্ত নীতিমালাগুলো ফলো করুন।
ক) পোস্ট বাংলা ভাষায় দিতে হবে। ইংরেজি অক্ষরে বাংলা এপ্রুভ করা হবেনা। বাংলিশ পোস্ট কয়েকবার দেবার চেষ্টা করলে ব্যান করা হবে।
খ) আপনার পণ্যকে দর্শনীয় করতে সুন্দর পিকচার ব্যবহার করুন। ইন্টারনেট থেকে বা অন্য কারও পিকচার ব্যবহার করবেন না। গায়রে মাহরামের ছবি বা নারীদের বেপর্দা ছবি এপ্রুভ হয়না তাই বেপর্দা ছবি দিবেন না। হিজাব পরিহিতা ছবি হলে ফেইস বুঝা না যায় এমন ছবি ব্যবহার করতে হবে। যেসব বোনেরা পর্দার বিষয়বস্তু নিয়ে কাজ করেন, তাদের চোখ এবং হাত খোলা রেখে পোস্ট করা যাবেনা৷ তা ফুল/অন্যকোনোভাবে ঢেকে দিতে হবে। আবার বলছি,পর্দার খেলাপ করা যাবে না।
গ) শুরুতে পণ্যের বিবরণ দিন। যাতে প্রোডাক্ট সম্পর্কে ভোক্তাগণ বিস্তারিত জানতে পারে ।
ঘ) পণ্যের ব্যবহার বিধি থাকলে যথাযথভাবে উল্লেখ করুন।
ঙ) প্রোডাক্ট অনুযায়ী সাইজ, কালার ও কোয়ালিটি উল্লেখ করুন।
চ) পণ্যের দাম বিবরণে উল্লেখ করতে পারেন। (ঐচ্ছিক)
ছ) মূল্য অগ্রিম পরিশোধ করতে হবে নাকি ক্যাশ অন ডেলিভারি স্পষ্ট করুন।
০৪. বিপরীত লিঙ্গের পোস্টে রেস্পন্সঃ ভাইদের কোন সেল পোস্ট দেখে বোনেরা এবং বোনদের কোন সেল পোস্ট দেখে ভাইয়েরা কখনই পার্সোনাল মেসেজ করবেন না। প্রয়োজন হলে পোস্টে কমেন্ট করেই প্রয়োজনীয় কাজ সেরে ফেলুন অথবা পেইজে যোগাযোগ করতে পারেন। একমাত্র সেলার ছাড়া অন্য কোন ভাই, বোনদের কমেন্টের এবং কোন বোন, ভাইদের কমেন্টের রিপ্লাই দিবেন না। দিলে মিউট এবং ব্যান করা হবে।
০৫. বোনেরা সরাসরি কেউ গ্রুপে পোস্ট করবেন না। আপনারা আপনাদের পেজ আমাদের গ্রুপে জয়েন করিয়ে পেজ থেকে পোস্ট করবেন। এতে করে আপনাদের ইনবক্সে অযাচিত পুরুষদের মেসেজ আসা থেকে বেঁচে যাবেন। ভাইদের জন্যেও সেইম মাশোয়ারা।
০৬. অন্যের সেল পোস্টে বা ইনবক্সে ডেকে এনে বলা যাবে না “ভাই আমি এটা আরও কমে দেব” আমার থেকে নিন। এরকম হলে ব্লক করা হবে। আর আপনাকে কেউ এমন করলে অবশ্যই আমাদের অ্যাডমিন প্যানেলের কাউকে জানাবেন। আমরা ইনবক্সে যারা অফার দেয় তাদের ব্যান করতে সদা প্রস্তুত।
০৭. প্রতিদিন একটা আইডি/পেজ থেকে একটার বেশি পোস্ট এপ্রুভ করা হবেনা।
০৮. নিয়মিত পোস্ট ও বেশি বেশি কমেন্ট করে নিজের আইডি পরিচিত করুন। এতে বিক্রি বেশি হবে ইনশাআল্লাহ।
০৯. এখানে দ্বীনি ভাই-বোনেরা একে অপরের সাথে পরিচিত হবার মাধ্যমে নিজেদের অবস্থান সুদৃঢ় করবে ইনশাআল্লাহ্। সেল হবে,লাভবান হবেন ইন শা আল্লাহ। গঠনমূলক ক্যাপশন লিখতে হবে।
১০. যে কোনো ভাইরাল টপিক, লাইভ শেয়ার,পারিবারিক নিজস্ব গল্প, রাজনৈতিক বা দেশ বিদেশের অহেতুক পোস্ট শেয়ার করা যাবেনা। এপ্রুভ হবেনা। প্রয়োজনে ব্যান করা হতে পারে।
১১. কোনো কারণ ছাড়া ক্রেতা বা বিক্রেতার উদ্দেশ্যে হয়রানিমুলুক পোস্ট দেয়া হলে ব্যান করা হবে।
১২. কাউকে ছোট করার উদ্দেশ্যে নেগেটিভ কমেন্ট করলে সরাসরি ব্যান করা হবে। সর্বোপরি এখানে কোনো গীবত চলবেনা,কাউকে খারাপভাবে কথা শোনানো যাবেনা। কোনো গ্রুপ লিংক বা এমন ঝগড়ামূলক কমেন্ট দেখলে রিপোর্ট টু এডমিন করবেন ইনশাআল্লাহ্।