fbpx

IOM এর স্টুডেন্টদের ফেসবুক রিভিউ

Islamic Online Madrasah - IOM
5.0
powered by Facebook
Fatema Tuj Johora Laboni
Fatema Tuj Johora Laboni
2022-05-21T17:24:19+0000
আলহামদুলিল্লাহ।ইলম অর্জনের জন্য প্রথম ধাপ হিসেবে আমার বেছে নেয়া মাদ্রাসা আইওএম। ইনশাআল্লাহ ভালো কিছু অর্জন করে আল্লাহর সন্তুষ্টি অর্জন যেনো করতে পারি। অনলাইনে ইলম অর্জনের জন্য বেস্ট একটা প্লাটফর্ম মাশাআল্লাহ।
Monir Hossain
Monir Hossain
2022-05-19T16:58:00+0000
আলহামদুলিল্লাহ দীনকে সঠিক ভাবে জানার জন্য iom অনেক ভাল একটা মাধ্যম।
Mohammad Mosleh Uddin
Mohammad Mosleh Uddin
2022-05-17T15:41:36+0000
দ্বীন প্রসারের জন্য অত্র মাদ্রাসাটি খুব গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করছে। আল্লাহ আপনাদের এই খেদমত কবুল করুক। আমীন
Asma Akter
Asma Akter
2022-05-16T11:04:59+0000
IOM amader onk Er din Er shompor k Janer BA poder Jonno shundor Akta shujog kore deace Ami mone kori .....AI juge aibabe online poder Jonno shomoi kora r shujog pawa onk bagger beper...j tar Jonno shobai dine alem shikte Perce..shobaik Allah Amol korer towfiq dik.
Shakila Rahman
Shakila Rahman
2022-05-15T14:07:10+0000
ফিতনার এই যামানায় সঠিকভাবে ইলম অর্জনের গুরুত্ব অপরিসীম। আল্লাহর রহমতে প্রতিনিয়তই মানুষ ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নিতে আসছে। সেই তাগিদে পরিপূর্ণভাবে দ্বীন শিখার জন্য Islamic Online Madrasah - IOM একটা দারুন প্লাটফর্ম।এই প্লাটফর্মের উস্তায,মুক্বররিরা অনেক আন্তরিকতার সাথে আমাদের দ্বীন শেখানোর সবোর্চ্চ চেষ্টা করে যাচ্ছে। আল্লাহ্ সুবহানাহু তা'আলা IOM-এর সাথে যুক্ত প্রতিটা বান্দা-বান্দিকে তাদের নেক আমলে রহমত ও বারাকাহ দান করুক।
Khadija Khatun
Khadija Khatun
2022-05-15T04:19:22+0000
দ্বীনের প্রতি টান আমার আগে থেকে ছিল কিন্তু প্রকৃত ইলমের অভাবে দ্বীন সম্পর্কে ধারনা পাই নাই ছোট থেকে শুধু নামাজ পরতাম আর পর্দা বলতে একটা বোরখা আর একটা হিজাব কে বুঝতাম।আমার প্রকৃত ভাবে দ্বীনে ফেরা হয় করোনা কালিন সময়ে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর। বিশ্ববিদ্যালয়ের রঙিন জীবনে আমি ও গা ভাসিয়ে দিয়েছিলাম। অনলাইন জগতে প্রবেশ করি বিশ্ববিদ্যালয় উঠে।আর অনলাইন থেকে আমার নীরে ফেরার গল্প শুরু হয়। তখন থেকেই নিজেকে প্রাকটিসিং করে গরে তুলা শুরু করি।বিশ্ববিদ্যালয়ের রঙিন স্রোতে গা ভাসিয়ে দিয়ে আমি হারাম হালাল ভুলে যাই। লকডাউনের দির্ঘ সময়ে বাসায় থেকে সবকিছু থেকে মুখ ফিরিয়ে নিতে পেরেছি আলহামদুলিল্লাহ। দুনিয়ার জীবন টা নিয়ে একসময় অনেক রঙিন স্বপ্ন ছিল দ্বীনের পথে পেরার পর তা বিসর্যন দিয়েছি আলহামদুলিল্লাহ। ইসলাম সম্পর্কে ধারনা পেয়ে সমস্ত হারাম গুলো মেনে চলার চেষ্টা করতেছি,মাহরাম ননমাহরাম মেনে চলার চেষ্টা করি, নামাজ পর্দা যাবতীয় বিধান গুলো মেনে চলার আপ্রান চেষ্টা করি আলহামদুলিল্লাহ। শুধু সহ শিক্ষা থেকে মুক্ত হতে পারছিনা দুয়া রাখিয়েন সবাই যেনো নিজেকে সহ শিক্ষা থেকে বিরত থাকতে পারি।
ফাতিমা মৌ ফ্লাভিকা
ফাতিমা মৌ ফ্লাভিকা
2022-04-29T14:58:30+0000
ইলম অর্জনের ক্ষেত্রে বহুল প্রতীক্ষিত এক স্বপ্নের পথে চলা আলহামদুলিল্লাহ! চুম্মা আলহামদুলিল্লাহ। আইওএম আমার ভালোবাসা। ইলমকে যেন আমলে পরিণত করতে পারি সেটাই প্রত্যাশা ইন শা আল্লাহ। আইওএম সংশ্লিষ্ট সবাইকে আল্লাহ সুবহানাল্লাহু তা'য়ালা ভরপুর বারাকাহ্ দান করুন।আমীন।
Nafia Kotha
Nafia Kotha
2022-02-21T14:31:17+0000
আল্লাহ সুবহানাহু তায়ালার কাছে হাজার শুকরিয়া যে তিনি আমাকে আইওএম এ ভর্তি হওয়ার তৌফিক দিয়েছেন। দেরীতে হলেও দুনিয়াবি পড়াশুনার বাইরে আখিরাতের জন্য কিছু ইল্ম অর্জন করতে পারছি। ইনশাআল্লাহ আগামী ৩ বছর যেন এভাবেই থেকে যেতে পারি এই দ্বীনি আয়োজনে এই চাওয়াটুকু ই থাকলো মহান রব্বে করীমের কাছে ❤️
Sadia Afroz
Sadia Afroz
2022-02-14T11:50:42+0000
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
Sz Sinthia
Sz Sinthia
2022-02-13T20:58:06+0000
লকডাউনে মৃত্যুকে অনেক কাছে থেকে ফিল করি, তারপর দেখলাম পরকালে নিয়ে যাওয়ার মত আমার তেমন কিছু নেই,কোরআন তিলায়াত সহীহ করার জন্য রমজানের কোরআন কোর্সে iom এ ভর্তি হই, তারপর iom এর বিভিন্ন গ্রুপে জয়েন হই, তালিম শুনি, তারপর আস্তে আস্তে পরিবর্তন আসতে থাকে আমার মাঝে। আর দ্বীন শিক্ষার গুরুত্ব ও আগ্রহ বুঝতে পারি আর iom এর আলিম কোর্সে ভর্তি হই আলহামদুলিল্লাহ, সবার দোয়া প্রার্থী যেন সুযোগ্য আলিম হয়ে বের হতে পারি
মোহাম্মদ শাহাদাত হোসাইন
মোহাম্মদ শাহাদাত হোসাইন
2022-02-10T11:53:20+0000
শুরু করছি পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহ তায়ালার নামে।আমার নাম: মো: শাহাদাত হোসাইন।আমি জন্মগত ভাবেই মুসলিম পরিবারে বড় হয়েছি। আমি পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করি। পরবর্তীতে আমি আমাদের এলাকার মাদ্রাসায় ভর্তি হয়ে দাখিল পর্যন্ত পড়াশুনা করি এবং দাখিল পাশ করি আলহামদুলিল্লাহ্‌। মধ্যখানে ৫ বছরেরও বেশি সময় ধরে আমি আর পড়াশুনা করতে পারিনি। পড়াশুনা আর ছাত্রত্ব ছাড়া আমার জীবনটাকে শূণ্য মনে হচ্ছিলো। এছাড়াও আমি কোন কমিউনিটি পাচ্ছিলাম না এমনকি যবের কারণে ফিজিক্যালি কোথাও এডমিশন নেয়াও সম্ভব হচ্ছিলো না। মনে মনে চিন্তা করতে লাগলাম বর্তমানে আধুনিক সিষ্টেমে কি অনলাইন এমন কোন প্রতিষ্ঠান নাই যেখান থেকে আমি আবার পড়াশুনা কনটিনিউ করতে পারবো! আল্লাহর কাছে দোয়া করতে লাগলাম। ২০২১ এর ২৮ ডিসেম্বর আমি আমাদের উপজেলারই একজন দ্বীনই ভাইয়ের মাধ্যমে ইসলামিক অনলাইন মাদ্রাসার সন্ধ্যান পাই এবং সুযোগ পেয়েই রেজিস্ট্রেশন করে ভর্তি ফি জমা দিয়ে ১লা জানুয়ারী থেকে ক্লাস শুরু করেছি। আলহামদুলিল্লাহ্‌।এখন আমি অনেক খুশি। মনের মতো একটা প্রতিষ্ঠান পেয়েছি এবং ওস্তাদগণ অল্পদিনেই খুব প্রিয় হয়ে গিয়েছেন জাযাকাল্লাহ... খইরান।আমি এমন একটা কমিউনিটি পেয়ে নিজেকে ধন্য মনে করছি।আমার দ্বীনই কিছু প্ল্যান আছে ধীরে ধীরে ওস্তাদগণের সাথে পরামর্শের মাধ্যমে বাস্তবায়ন করবো ইনশাআল্লাহ।সবার জন্যে মন থেকে দোয়া এবং সবার কাছে আমার জন্যে দোয়ার দরখাস্ত পেশ করছি।জাযাকাল্লাহ খইরান।read more
Ashir Habib
Ashir Habib
2022-02-10T10:01:44+0000
Ma Shaa Allah, Islamic Online Madrasah - IOM is one of the best Online Madrasah in this world. Alhamdulillah! I am so glad to become a member of IOM Family. May Allah show all of us the only righteous path. Ameen.
রাবেয়া জামান সুকন্যা
রাবেয়া জামান সুকন্যা
2022-02-08T01:20:37+0000
আলহামদুলিল্লাহ আল্লহ র শুকরিয়া! নিয়ত করেছিলাম আল্লহ তার এই অধম বান্দীকে এমন একটা প্রতিষ্ঠানে ইলম শেখার তৌফিক দিয়েছেন! আল্লহ আইওএম এর সকল কে কবুল করুন আমিন!
Asma Ul Hosna
Asma Ul Hosna
2022-02-06T11:54:03+0000
আসসালামুয়ালাইকুম,দেরিতে হলেও বুঝতে পারলাম দ্বীনি শিক্ষা অর্জন করা ব্যতীত শুধু দুনিয়াবী শিক্ষা দিয়ে কেউ সফল হতে পারেনা। দ্বীনি শিক্ষাই পারে দুনিয়া ও আখেরাত উভয় জায়গায় সফলতা এনে দিতে অন্যথায় দুনিয়াবি শিক্ষাতো কেবল দুনিয়ার মধ্যেই সীমাবদ্ধ।উপলব্ধি করলাম ইসলাম সম্পর্কে এতদিন সব ভুল জেনেছি ,ভুল মেনেছি ,জীবনটাই যেন ভুলে ভরা। যেখানে সালাত আদায়ের জন্য কিরাআত শুদ্ধ হওয়া ফরজ সেখানে আমার/আমাদের তাজ‌উইদ ভুলে পরিপূর্ণ। এমতাবস্থায় সহীহভাবে কুরআন শিক্ষা ও দ্বীন সম্পর্কে পরিপূর্ণ ভাবে জানার গুরুত্ব উপলব্ধি করলাম। কিন্তু এই বয়সে তো আর মাদ্রাসায় ভর্তি হওয়া সম্ভব না আর তখনই কিছু ফ্রেন্ডদের মাধ্যমে আইওএম সম্পর্কে জানতে পারলাম। আলহামদুলিল্লাহ, এখানে পড়ার ও সুযোগ করে দিয়েছেন আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা। আইওএম এর এই মহৎ কাজকে ও আমাদের সবাইকে তালিবু ইলম হিসেবে কবুল করুন মহান রব, আল্লাহুম্মা আমিন।
Rat Na
Rat Na
2022-02-05T16:49:00+0000
আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে iom e এ পড়ার ব্যবস্থা করে দিয়েছে।
হাজেরা খাতুন হাসি
হাজেরা খাতুন হাসি
2022-02-05T06:43:28+0000
আলহামদুলিল্লাহ! আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা'র শুকরিয়া আদায় করছি যিনি আমাকে IOM এ পড়ার, একজন ত্বলিবুল ইলম হওয়ার তাওফিক দিয়েছেন। সুম্মা আলহামদুলিল্লাহ! জেনারেল ব্যাকগ্রাউন্ড এর হওয়ায় দীনে ফেরার পর, দুনিয়াবি শিক্ষার পাশাপাশি দীনী ইলম হাসিলের সুযোগ সবাই পায় না। যেখানে একজন মাদ্রাসা ব্যাকগ্রাউন্ডেড সহজেই তা পেয়ে যায়। বিভিন্ন সোসাল মিডিয়ায়, ফেসবুক কিংবা ইউটিউবে বিভিন্ন শায়েখের লেকচার এসব থেকেই বিচ্ছিন্ন ভাবে ইলম পিপাসুরা ইলমের সন্ধান করে থাকে। কিন্তু উস্তাজ ছাড়া ইলম হাসিল করা মানে যেচে বিভ্রান্ত হওয়ার পথ সৃষ্টি করার ই নামান্তর। সরাসরি উস্তাজের দারসে বসে, উনাদের গাইডলাইন অনুযায়ী দীন শিখতে পারাই হলো প্রকৃত সাফলতা।IOM হলো এমন একটি দীনী প্রতিষ্ঠান, যেখানে একজন ইলম পিপাসু ইচ্ছা করলেই এই সুযোগ কাজে লাগিয়ে ইলম হাসিল করতে পারে। তাজউইদ, ফারজে আইন কোর্স, ফিকস, সিরাহ, আকিদা, এরাবিক ল্যাংগুয়েজ অর্থাৎ ইসলামের সকল বিষয়ই শিখানো হয় এখানে। উস্তাদের লাইভ ক্লাস, মাশক, উস্তাদের গাইডলাইন সবকিছু মিলিয়ে পরিপূর্ণ একটি দীনী প্লাটফর্ম এটি, যেখান থেকে সহজেই একজন মুসলিম ভাই/বোন জেনারেল শিক্ষার পাশাপাশি দীনী ইলম অর্জন... করতে পারে। শুধু দরকার নেক নিয়ত, আর চেষ্টা।এখানে মেয়েদের পর্দার ব্যাপারে রয়েছে বিশেষ কঠোরতা।ছেলেমেয়ে একই জুম লিংকে ক্লাস করি অথচ ইচ্ছাকৃতভাবে কেউ কোনো মেয়ের ভিডিও/অডিও শোনা বা দেখার সুযোগ নেই! বোঝার উপায় নাই, কে ভাই আর কে বোন। যদি না ভাইরা আনমিউট হন। আর উস্তাজদের ব্যবহার তো মা শা আল্লাহ! কি অমায়িক, নম্র! দারস শুনতে কোনো বিরক্তি কাজ করে না। আসলে উনারা যে আলিম! নবীগণের ওয়ারিশ!আর রয়েছে মুক্বররিরাহ আপুগণ। মা শা আল্লাহ, আল্লাহ তায়া’লা আপুদের ধৈর্যশক্তি আর আমাদের সহ্য করার ক্ষমতা আরো বাড়িয়ে দিন আমিন। বার বার ভুল করার পরও একটুও বিরক্তি কাজ করে না আপুদের মধ্যে, আরো সুন্দর করে বুঝিয়ে দেন মা শা আল্লাহ!আর বেশি কিছু বলার নাই আসলে, বললেও তা কম হয়ে যাবে। কেউ ভর্তি না হলে আসলে বুঝবে না এখানে এসে কত প্রশান্তি কাজ করবে অন্তরে।পরিশেষে বলতে চাই, IOM এর সাথে যেন সুন্দরভাবে আলিম কোর্স (৩বছর) সম্পন্ন করতে পারি, আল্লাহ তায়া’লা আমাকে সেই তাওফিক দান করুন। আমিন।উস্তাজদের উৎসাহমূলক কথাবার্তা আর সুন্দর নসীহা গুলো যেন নিজের জীবনে কাজে লাগিয়ে জান্নাত পর্যন্ত যেতে পারি সেই কামনাই করি। আল্লাহ তায়া’লা আমাদের দীনের পথে অবিচল রাখুন। আর প্রতিটি দীনী ভাই/বোনদের IOM এর উসীলায় দীনী ইলম অর্জন এর তাওফিক দান করুন আমিন।read more
Rizvi Al Faisal
Rizvi Al Faisal
2022-02-04T13:03:19+0000
একজন জেনারেল শিক্ষিত নব্য প্রাকটিসিং মুসলিম এর ইলম ভান্ডারকে সমৃদ্ধ করার জন্য একটি আদর্শ প্রতিষ্ঠান।
Zinia Yasmin
Zinia Yasmin
2022-02-03T17:54:43+0000
আমাদের মতো জেনারেল শিক্ষার্থীদের দ্বীন শিখার জন্য একটা নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। আল্লাহ তায়ালা আপনাদের উত্তম প্রতিদান দান করুক।
Waliullah Sheikh
Waliullah Sheikh
2022-02-03T17:34:23+0000
প্রাতিষ্ঠানিক ভাবে দ্বীনি শিক্ষা অর্জনের জন্য একটা প্লাটফর্ম খুজছিলাম। আলহামদুলিল্লাহ আইওএম কে সেই প্লাটফর্ম হিসেবে পেয়েছি।
Razia Sultana
Razia Sultana
2022-02-03T17:31:04+0000
প্রতিটা দিন আমি কেবল অপেক্ষায় থাকি কখন ওস্তাদরা আসবেন আর দারস শুরু হবে।আর ওস্তাদ শুরু করবেন রবের কথা, আর দুনিয়াবি কোলাহলে গুনাহের মরিচা পরা অন্তরে অনুতপ্ততার বৃষ্টি হবে, আর রবের ভালোবাসার ফুল ফুটবে,দুনিয়ার বিষাক্ত গন্ধ ধুয়ে প্রশান্তির নদী বইতে থাকবে আর আমি থাকবো জান্নাতের অপেক্ষায়....... ❣️
Lutfa Yeasmin
Lutfa Yeasmin
2022-02-03T17:26:06+0000
আইওএম এর সাথে যুক্ত হওয়ার একবছর আগে থেকে ফলো করতাম।খুব করে চাইতাম আল্লাহ তায়ালার কাছে যেন এমন একটা প্লাটফর্ম পাই। যেখানে আমি আমার জীবনের উদ্দেশ্য হাসিল করার রাস্তা খুঁজে পাব।আল্লাহ আমাকে নিরাশ করেন নি(আলহামদুলিল্লাহ)।
Ismail Saifullah
Ismail Saifullah
2022-02-03T17:21:39+0000
to admit at Islamic Online Madrasha and continue at different courses
Somaia Tohera
Somaia Tohera
2022-02-03T15:54:34+0000
প্রাতিষ্ঠানিক ভাবে দ্বীনি শিক্ষা অর্জনের জন্য একটা প্লাটফর্ম খুজছিলাম। আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ আইওএম কে সেই প্লাটফর্ম হিসেবে পেয়েছি। এই মাদ্রাসা থেকে শিখছি আজ এক মাস। উস্তাজরা যে পরিমাণ ইফোর্ট দিচ্ছেন আমাদের জন্য নিঃসন্দেহে তা প্রশংসার দাবিদার। আল্লাহ উনাদেরকে উত্তম জাযা দান করুক,আমীন। আমি গর্বিত আমি একজন আইওমিয়ান❤️❤️
Asma Lina
Asma Lina
2022-02-03T15:14:59+0000
Alhamdulilah. IOM is a amazing niyamah for the people’s like me who wants know her/ his base. In this era of fitnah its tough to find some place Where you can trust for acquiring ur Islamic knowledge. May Allah Rabbul A'lamin grants all the hard works of IOM family.The cordialness & the dedications of them is beyond describing. Anyone can learn form them in every aspects. lots of duaah for their barakah. 💓
Noor E Jannat Dwitia
Noor E Jannat Dwitia
2022-02-03T14:36:54+0000
২০২২ সালের ফেব্রুয়ারী মাস, আমি এখন আই.ও.এম এর একজন শিক্ষার্থী। উস্তাদদের হৃদয়গ্রাহী লেকচার, মাশক ক্লাসে মুক্বাররিরাহ আপুদের একাগ্রতা আর রবের সন্তুষ্টি অর্জনের পথে আগ্রহী সহপাঠীদের নিয়ে এক অসাধারণ জানুয়ারী মাস কাটলো আমার। বাকী ৩৫ মাস আরো সুন্দর সুন্দর অভিজ্ঞতা আর ইলম অর্জনের মধ্যে দিয়ে আরো অসাধারণ যাবে এই দোয়াই করি ‘আল ওয়াহহাব’ এর কাছে। তিনি আমাদের সবাইকে তাকে সন্তুষ্ট করার এ যাত্রায় কামিয়াব করুন। আমীন।
Shahida Akter Runa
Shahida Akter Runa
2022-02-03T13:07:47+0000
যাদের অফলাইনে পড়ার সুযোগ নাই। তাদের জন্য এই অনলাইন প্লাটফর্ম খুবই ভালো। আলহামদুলিল্লাহ আমার জন্যও এটা বেস্ট।
Halima Akter
Halima Akter
2022-02-03T11:22:25+0000
IOM আল্লাহর পক্ষ থেকে একটি নিয়ামত।আলহামদুলিল্লাহ, এখানে পড়ার সুযোগ পেয়েছি। আল্লাহ এর উছিলায় আমাকে ইলম শেখার তৌফিক দান করুন❣️
Sumayia Akter Popy
Sumayia Akter Popy
2022-02-03T09:59:45+0000
আলহামদুলিল্লাহ ‌। IOM এর সম্পর্কে আগে যা জেনেছিলাম; ভর্তি হওয়ার পর তা খুব ভালো ভাবে উপলব্ধি করেছি। আলহামদুলিল্লাহ, IOM আমার জন্য আল্লাহ তায়ালার পক্ষ থেকে পাওয়া এক বিশেষ নেয়ামত। IOM অনেক উন্নতি লাভ করুক এবং এর সাথে সংশ্লিষ্ট সবাইকে আল্লাহ তায়ালা সবোর্চ্চ উত্তম প্রতিদান দিবেন, ইনশাআল্লাহ।
Kamrul Hasan Bhuiyan
Kamrul Hasan Bhuiyan
2022-02-03T09:21:55+0000
iom আমাদের কে দ্বীনের শিক্ষায় সুশিক্ষিত করে তুলোক। আলহামদুলিল্লাহ আল্লাহের দরবারে, আমি এখানে ভর্তি হতে পরে।
মুহাম্মদ সায়ীমুন কাওসার
মুহাম্মদ সায়ীমুন কাওসার
2022-02-03T06:32:23+0000
আমার মত চাকুরীজীবী মানুষদের জন্য ইসলামিক অনলাইন মাদ্রাসা একটি দারুন প্ল্যাটফর্ম। আল্লাহতালা তাদের দিনের এই খেদমতকে কবুল করুক এবং বহুদূর পর্যন্ত তাদের কে এগিয়ে নিয়ে যাক এই কামনা করি।
Mantasha Huq Mishu
Mantasha Huq Mishu
2022-02-03T04:17:02+0000
IOM is an outstanding platform to know Islam academically for general background of all ages.May Allah SWT grant this platform to work for the greater benefits of Muslim Ummah.
Arafat Islam Remon
Arafat Islam Remon
2022-02-03T01:48:47+0000
IOM এর সকল ওস্তাদদের আল্লাহ্ তা’য়ালা জাযাখায়ের দান করুক ! আমিন
Atia Munzereen
Atia Munzereen
2022-02-02T17:00:07+0000
...একটু একটু করে নিজের আমলিয়াত গুলো সহীহ করার চেষ্টা,ইবাদাতে বিদাআতের মিশ্রণমুক্ত রাখার চেষ্টা,হক বাতিল চেনা ইত্যাদির জন্য একটা 'সিস্টেমেটিক ওয়ের' প্রয়োজন ভীষণ প্রয়োজন মনে করছিলাম যেখানে, ধারাবাহিক ভাবে ধাপে ধাপে একদম বেসিক লেভেলের দ্বীনী ইলমের তালিম দেয়া হবে।আমার মতো জেনারেল পড়ুয়া যে কারোর জন্য সম্ভব নয় হুট করে কোনো মাদ্রাসা/উস্তাযের সোহবতে যাওয়া। বিশেষ করে যদি সে মেয়ে হয় তাহলে তো আর কথাই নেই।আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা এই ফরিয়াদটুকু-ও কবুল করলেন!সন্ধান পেলাম Islamic Online Madrasa র । তরুণ থেকে বৃদ্ধ সবাই ইলমের টানে একত্রিত হচ্ছেন।আর এত সুন্দর ব্যাবস্থাপনা। মাশাআল্লাহ!প্রথম দিকে ভাবতাম ,ইশ!আমি যদি মাদ্রাসায় পড়াশোনা করতে পারতাম তাহলে কতই না ভালো হতো। পড়াশোনা হতো,সাথে সাথে দ্বীনী ইলমটাও অর্জন হতো। আমার স্বপ্ন এখন আমার হাতের মধ্যেই আলহামদুলিল্লাহ।এখানে কম খরচে,সময়ের সাশ্রয় করে, পুরোপুরি পর্দা মেনে যে কেউ ইলম অর্জন করতে পারবেন ইনশাআল্লাহ!এরপর আল্লাহর উপর ভরসা করে আলিম কোর্সে এডমিশন নিয়ে নিলাম। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা আমাকে ও সবাইকে নিরাপত্তার চাদরে আবৃত... করে নিন।আমিনread more
Salma Sony
Salma Sony
2022-02-02T14:25:39+0000
IOM is an outstanding online institution for all students specially general students. I am very much happy to have this platform. With this platform i would enhance my Islamic knowledge,Quran and Sunnah inshaallah.My elder daughter also completed IOM's School Maktab course and she got 3rd place Alhamdulillah.May Allah grant my dreams with IOM Alim course.One day my Islamic knowledge will be increased inshaAllah and i would maintain all islamic rules and regulations in the right way.I wish this platform will enlighten the whole world.
Ismatun Noor
Ismatun Noor
2022-02-02T13:15:33+0000
আলহামদুলিল্লাহ। সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার। অনেক প্রতীক্ষার পর এই প্রতিষ্ঠানের সাথে যুক্ত হলাম। যে উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানে যুক্ত হয়েছি, আল্লাহ যাতে সেই উদ্দেশ্য অর্জনে সফল করেন। ইনশাআল্লাহ।
মোঃ মেহেদী হাসান
মোঃ মেহেদী হাসান
2022-02-02T12:50:28+0000
Great platform to learn about deen online.
Amena Akter Popi
Amena Akter Popi
2022-02-02T12:16:16+0000
Iom তে ক্লাস করার পর বুঝতে পারলাম অনলাইনেও যে এতো সুন্দর পাঠদান সম্ভব।আলহামদুলিল্লাহ, ছুম্মা আলহামদুলিল্লাহ, iom আমার জন্য আল্লাহর পক্ষ থেকে অনেক বড় নিয়ামত,।আলহামদুলিল্লাহ সমস্ত প্রশংসা সেই রব্বের যিনি আমাকে এতো বড় সুযোগ প্রদান করেছেন এবং এমন সম্মানিত উস্তায,উস্তাযাহ গণের সুহবত একতিয়ার করার সুযোগ করে দিয়েছেন।
Maruf Hasan Abir
Maruf Hasan Abir
2022-02-02T11:22:39+0000
জাজাকাল্লহু খইরনএগিয়ে যাক ভাইদের দ্বীনী খেদমত
Muntaha Habiba
Muntaha Habiba
2022-02-02T05:52:01+0000
অনলাইনেও যে এত সুন্দর পাঠদান সম্ভব তা এখানে না পড়লে বুঝতেই পারতাম না আসলে। আলহামদুলিল্লাহ, সমস্ত প্রশংসা সেই রব্বের যিনি আমাকে এই সুযোগ প্রদান করেছেন, এমন সম্মানিত উস্তায, উস্তাযাহ গণ এর সান্নিধ্যে পড়ার সুযোগ দিয়েছেন।
Faija Jahan Farjana
Faija Jahan Farjana
2022-02-01T15:48:40+0000
আলহামদুলিল্লাহ ❤️❤️❤️আল্লাহর দরবারে অশেষ শুকরিয়া আমি এখন IOM -এর একজন ছাত্রী। আল্লাহ রব্বুল আলামীন আমাকে এমন একটা প্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে দিয়েছেন। আলহামদুলিল্লাহ ❤️❤️❤️এই কয়দিনে I OM কে আমি অনেককককক টা ভালোবেসে ফেলেছি।অনেক অনেক ইলম অর্জন করতেছি। আল্লাহ আমাকে এই পথে ইলম অর্জন করাটা সহজ করে দিক।এই পথে থেকেই আমি যেন জান্নাতে যেতে পারি। মহান রব্বুল আলামীনের দরবারে এই দোয়া ই করি সবসময়।🧡🧡🧡
Fatah Jeem
Fatah Jeem
2022-02-01T10:23:04+0000
জেনারেল লাইনের শিক্ষার্থীদের জন্য একটি আদর্শ প্লাটফর্ম। মহান আল্লাহ এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত সকল ভাই বোনদের কবুল করে নিন।
Saeedur Rahman
Saeedur Rahman
2022-02-01T10:11:57+0000
দ্বীন শেখার একটি আদর্শ প্রতিষ্ঠান। আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দ্বীনের আলো ছড়িয়ে দেবার এক অনন্য উদ্যোগ। মহান আল্লাহ এই প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে জাযায়ে খায়ের দান করুক।
Mohammad Jaman Hossain
Mohammad Jaman Hossain
2022-01-31T18:12:13+0000
আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা আমাকে এমন একটি মাদ্রাসায় পড়াশোনা করার তৌফিক দান করেছেন, আলহামদুলিল্লাহ।❤️
Motia Afrose
Motia Afrose
2022-01-31T14:09:36+0000
আল'হামদুলিল্লাহ্ সুম্মা আল'হামদুলিল্লাহ্ আল্লাহ সুবাহানাহু ওয়া তা'আলা যে আমাকে এই দ্বীনি প্রতিষ্ঠান থেকে ইলম অর্জন করার তৌফিক দিয়েছেন আল'হামদুলিল্লাহ্..আইওএম এ ক্লাস করে প্রতিনিয়ত মনে হচ্ছে ইসলাম কে আবার নতুন ভাবে জানছি.আল্লহ্ এর প্রতি যে ভালোবাসার পরিমাণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে তা অনুভব করছি..প্রতিটি দারস এই আল'হামদুলিল্লাহ্ দ্বীন সম্পর্কে নতুন নতুন বিষয় জানতে পারি.যা উস্তাযদের মেহনতের ফল..আইওএম এ ক্লাস করে আল'হামদুলিল্লাহ্ যে শান্তি আনন্দ অনুভব করি তা এতোদিনের জেনারেল পড়াশোনার কোনো ক্লাস থেকে কখনও পাইনি.. আমরা যারা বিশেষ করে দ্বীনে ফেরা মুসলিম বোনদের ক্ষেত্রে অফলাইনে কোনো প্রতিষ্ঠান থেকে দ্বীনি ইলম অর্জন করা কঠিন হয়ে পরে..কিন্তু আমাদের রব আমাদের জন্য তা অনলাইন মাদ্রাসা আইওএম এর মাধ্যমে সহজ করে দিয়েছেন আল'হামদুলিল্লাহ্.. আইওএম এর মধ্যে আল্লহ্ সুবাহানাহু ওয়া তা'য়ালা বেশি বেশি বারকাহ্ দান করুক..আইওএম এর সাথে জড়িত প্রত্যেক সদস্যকে রাব্বে কারীম দ্বীনের জন্য কবুল করুক..
Afroja Islam Asha
Afroja Islam Asha
2022-01-31T14:01:09+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লহি ওয়া বারাকতুহ্। এক দ্বীনি বোনের মাধ্যমেই মূলত আমু আইওএম এর সম্পর্কে জানতে পাড়ি। ফিজিক্যালি কোনো মাদ্রাসায় পড়ার আমার সোজুগ হয়নি তাই আমিও হন্যে হয়ে এমনি একটা দ্বীনি শেখার প্লেস খুজতেছিলাম। আলহামদুলিল্লাহ আমার রব আমাকে সেই পথের সন্ধান দিয়ে দিয়েছেন। এখানে সম্পূর্ণ রুপে পর্দা রক্ষা করে পড়ানো হয়। উস্তাজরা এতো ধৈর্য সহকারে আমাদের পড়ান তার পড়ে আমাদের প্রশ্নের উত্তর দেন আলহামদুলিল্লাহ। আর মুকরিরাহ্ আপুদের কথা কি বলবো আলহামদুলিল্লাহ এতো ভালোভাবে তাড়া আমাদের পড়ান এতো ধৈর্য সহকারে। এটা নিশ্চয়ই আল্লাহর নেয়ামাহ্।
Josna Akter
Josna Akter
2022-01-31T13:58:57+0000
দ্বীনের পথে আসার গল্পআমার আসলে দ্বীনে ফেরার কোনো গল্প নেই। আমি তো এখনও দ্বীনী হতে পারিনি। চেষ্টা করছি প্রতিনিয়ত আল্লাহ্ সুবহানাহু ওয়া তায়ালার একজন প্রিয় বান্দি হওয়ার। এটাই চলমান। এর প্রেক্ষিতে নিজেকে দ্বীনী একজন মুসলিমাহ হিসেবে পরিচয় দিতে আমার মন সায় দেয় না। কখনও এই পরিচয় দিতে পারব কি না জানি না। তবে খুব করে চাই, অন্ততপক্ষে আমার রবের কাছে একদিন সেই পরিচয়টা দিতে। কারণ আমি ভীষণ ইন্ট্রোভার্ট।আমি সহজে আমার গল্পগুলো কাউকে জানাতে চাই না। সবসময় নিজেকে আড়ালে রাখতে পছন্দ করি। নিজেকে প্রকাশ করতে আমার ভয় লাগে। নিজের কোনো ভালো কাজ আমি কখনোই প্রকাশ করা পছন্দ করি না। কারণ আল্লাহ গোপনীয়তা ভালোবাসেন। এই গোপনীয়তার দ্বারা আমি আমার রবের কাছে জান্নাতুল ফিরদাউস চাই। আমি প্রথমেই বলেছি, দ্বীনে ফেরার কোনো গল্প নেই। তবে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র ঘটনা আছে, যেগুলো একটার সাথে একটার কোনো সংযোগ নেই, সম্পূর্ণ বিচ্ছিন্ন। তবে এইসব ঘটনা আমাকে ভাবতে সাহায্য করেছে। আমার জীবনে অনেক ভয়াবহ কিছু সময় গিয়েছে। যখন আমি সম্পূর্ণ হতাশায় ডুবে ছিলাম। সেই সময়টাতে আমি হয়তো একটা ইসলামিক বই পড়েছি, যা আমাকে দারুণভাবে নাড়া দিয়েছে, যার... দরুণ আমি একটা পদক্ষেপ বাড়িয়েছি ইসলামের পথে, আল্লাহর কাছে। কখনও কখনও ফেসবুকের কিছু ইসলামিক গল্প কিংবা সত্য ঘটনা পড়ে আমার উপলব্ধি হয়েছে, আমি ভুল পথে আছি, আমি যে পথে আছি তা সঠিক পথ নয়।সব থেকে বেশি উপলব্ধি করেছিলাম মৃত্যুর ঘটনা থেকে। নিজের মৃত্যুর কথা স্মরণ করে সব থেকে বেশি আল্লাহ সুবহানাহুওয়া তায়ালার কাছে গিয়েছিলাম। ঠিক তেমনি আবার দূরে সরে গিয়েছিলাম মৃত্যুর কথা ভুলে গিয়ে। সবথেকে দারুণ যে ব্যাপারটা আমার সাথে ঘটেছে সেটা রমাদান মাসে। এই রমাদান মাসেই আমি নামায শিখেছিলাম। এই রমাদান মাসেই আমি পুনরায় ক্বুরআন শিখা শুরু করেছিলাম। একদম ছোটোবেলায় সম্পূর্ণ ক্বুরআন পড়া শেষ করেছিলাম। তবে ক্বুরআনের সাথে আত্মিক বন্ধন গড়ে উঠেনি। দুনিয়া নিয়ে এতই ব্যস্ত হয়ে পড়েছিলাম যে ক্বুরআনের কাছে আর যাওয়া হয়নি। যার কারণে সব ভুলে গিয়েছিলাম।একটা সময় পরে ক্বুরআন সহীহভাবে পড়ার তীব্র ইচ্ছা পোষণ করলাম। কিন্তু পরিস্থিতি আমার অনুকূলে ছিল না। এটা মনে পড়লেই আমার ভীষণ কষ্ট লাগত। অবশেষে রমাদান মাসেই সেই সুযোগটা দিলেন আমার রব, আলহামদুলিল্লাহ। এখন ক্বুরআনকে জানছি আর আমার রবকে জানছি, জানার ইচ্ছেও আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে। পাশাপাশি আফসোসটাও আছে, কষ্ট দেয়। উত্তমকে উত্তম হিসেবে গ্রহণ না করার বেদনা কখনোই শেষ হবার নয়। হয়তো সম্পূর্ণ ক্বুরআন সহীহভাবে পড়তে পারলে এই কষ্ট কিছুটা লাঘব হবে, তবে কখনোই শেষ হবার নয়। আমরা যখন নিজ ভাষায় ক্বুরআনকে বুঝার চেষ্টা করব ঠিক তখনই আমরা বুঝব ক্বুরআন আসলে কী! আমাদের রব সকল ভাষাই বুঝেন, প্রকাশিত, অপ্রকাশিত সকল কিছুই জানেন। আমরা কিছুই জানি না, বুঝি না। আমরা তখনই কিছু জানি, বুঝি, যখন তা আমাদের জানা কিংবা বুঝার গণ্ডির মধ্যে থাকে। তাই নিজ ভাষায় সম্পূর্ণ ক্বুরআন পড়া অত্যাবশ্যক। ক্বুরআনকে জানা সবথেকে বেশি প্রয়োজন নিজের আত্মাকে প্রশান্ত করার জন্য, এর আওতা আসলে বৃহত্তর, অসীম।আমার জীবনের ক্ষুদ্র ও বিচ্ছিন্ন ঘটনাগুলোকে পর্যবেক্ষণ করে আমি এটাই পেয়েছি যে, মৃত্যু: একমাত্র মৃত্যুর কথা স্মরণের মাধ্যমেই একজন মানুষ তার জীবনের উদ্দেশ্য সম্পর্কে সব থেকে বেশি অবহিত হতে পারে। আর ক্বুরআনকে জানার মাধ্যমে সম্পূর্ণ জীবনের গতিপথ পরিবর্তন করতে পারে, অবশ্যই মহান রবের সাহায্য লাভের মাধ্যমে। আমরা আমাদের ক্ষুদ্রতা, আমাদের অক্ষমতা সম্পর্কে টের পাই ক্বুরআনকে জেনে আল্লাহর পরিচয় লাভের মাধ্যমে কিংবা সমগ্র বিশ্বের যাবতীয় বিষয় নিয়ে গভীর চিন্তার মাধ্যমে। আবার এই আমরাই আমাদের শক্তি, আমাদের অন্তরের প্রশান্তির খুঁজে পাই ক্বুরআনকে জানার মাধ্যমে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার সাথে আত্মিক সংযোগ ঘটানোর মাধ্যমে। বিদায় হজ্জের ভাষণে আমাদের প্রিয় রাসূল সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম কেন'ক্বুরআন ও সুন্নাহ'কে আঁকড়ে ধরতে বলেছিলেন তার তাৎপর্য ও গভীরতা সম্পর্কে আচঁ করতে পারি এখন প্রতিনিয়ত, আলহামদুলিল্লাহ।আইওএম এ পড়ার আগ্রহ জেগেছিল ফেসবুকে আইওএম এর কিছু দ্বীনী বোনের আইওএম সম্পর্কে বিভিন্ন আলোচনা থেকে। পরবর্তীতে আইওএম এর পেইজ ভিজিট করলাম। একসময় পেইজে নক করেই আইওএম এর আলিম কোর্সটি সম্পর্কে জেনে নিই। এখন আইওএম এ পড়ছি, আলহামদুলিল্লাহ। এখন আমি আল্লাহ্ সুবহানাহু ওয়া তায়ালার কাছে দ্বীনী ইলম ও হিকমাহ চাই। যাতে আমার দ্বীনী ইলম ও হিকমাহ এর মাধ্যমে আমার চারপাশে অন্ধকারে ডুবে থাকা মানুষগুলোর মাঝে কিছুটা হলেও দ্বীনের আলো ছড়িয়ে পড়ে। এখনও মাঝেমধ্যে হতাশ হয়ে যাই। কিন্তু ক্বুরআন পড়লে সেই হতাশা উধাও হয়ে যায়। অন্তর প্রশান্ত হয়ে যায়। মনে হয়, আল্লাহ্ সুবহানাহু ওয়া তায়ালা আছেন। তিনিই সবকিছু ঠিক করে দেবেন। এই প্রত্যাশাটা টনিকের মতো কাজ করে, আলহামদুলিল্লাহ।read more
Asha Akter
Asha Akter
2022-01-31T09:07:39+0000
Assalamu alaikum. Teaching is good and trying to learn and gain so much unknown things that I didn't knew.Alhamdulillah.
Mahnaj Momtahina Karobee
Mahnaj Momtahina Karobee
2022-01-31T08:34:21+0000
আলহামদুলিল্লাহ।দ্বীন শিক্ষার জন্য IOM আমার জন্য আল্লাহর রহমত এর মত।কিভাবে দ্বীন শিখব কোথায় শিখবো,এমনটা ভাবতেই IOM এর সন্ধান পাই।IOM আমার মত হাজারো জেনারেল পড়ুয়াদের দ্বীন শিক্ষার পথকে সহজ করে দিয়েছে।
Jahangir Alam Munna
Jahangir Alam Munna
2022-01-31T04:58:21+0000
আলহামদুলিল্লাহ, দ্বীন শিক্ষার জন্য মাদ্রাসা খুজছিলাম।কিন্তু এ মূহুর্তে ফিজিক্যালি একই সাথে অনার্স আর মাদ্রাসা চালিয়ে যাওয়া সম্ভব ছিলনা।আল্লাহ সহজ করে দিলেন।IOM এর মত একটি অত্যন্ত মানসম্মত মাদ্রাসায় ভর্তি হতে পেরে আমি নিজেকে দুনিয়ার সবথেকে ভাগ্যবান মনে করছি।এখন আল্লহর রহমত নিয়ে শুধু শিক্ষা গ্রহনের অপেক্ষায়।
Umm-ul Khair
Umm-ul Khair
2022-01-31T04:54:22+0000
আল্লাহর ইচ্ছায় দ্বীনের বুঝ আসার পর থেকেই দ্বীনি ইলম অর্জনের ইচ্ছা শুধু বেড়েই যাচ্ছিলো। কিন্তু জীবনের এমন এক স্টেইজে এসে মাদ্রাসায় গিয়ে দ্বীনি ইলম অর্জন করাটাও ধরাছোঁয়ার বাইরেই বলা চলে!ঠিক এই সময়ে আল্লাহর ইচ্ছায় IOM যেন স্বপ্নপূরণের প্রতিশ্রুতি নিয়ে সামনে এলো!ঘরে বসেই দ্বীনি শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ, সেইসাথে গোছানো ম্যাটারিয়ালস,নিয়মিত দারস, অন্যদের সাথে কম্পিট করার সুযোগ যেন এক কমপ্লিট প্যাকেজ আলহামদুলিল্লাহ!আল্লাহ রাব্বুল আ'লামীন IOM কে কবুল করুন।কবুল করুন আমাদের মত গোনাহগারকেও।আমীন।
Mohammed Rumon
Mohammed Rumon
2022-01-31T02:21:55+0000
Alhamdulillah. Best platform to learn the deen and to acknowledge ILM.
Moriom Tuz Zohora
Moriom Tuz Zohora
2022-01-30T20:01:48+0000
IOM এমন একটি শিক্ষাপ্রতিষ্ঠানে যেখান থেকে সহজেই যে কেউ দ্বীনি ইলম আয়ত্তে আনতে পারবেন আলহামদুলিল্লাহ।
Marzia Marzia
Marzia Marzia
2022-01-30T18:47:58+0000
IOM আমার দ্বীনের পথের পাথেয়। কতকিছু জানতে পারছি আলহামদুলিল্লাহ! আলিম কোর্স করতে এসে বুঝতে পারছি কি চমৎকার গোছানো একটি কোর্স এটি। উস্তাজ এবং মুক্বররীরহ আপুরা অনেক বেশী আন্তরিক মাশআল্লাহ। দ্বীনে ফেরা মানুষদের জন্য বাংলাদেশের অসাধারণ এক প্লাটফরম। আল্লাহ IOM এর এই প্রচেষ্টা এবং শ্রম কবুল করে নিন। আমীনব্যাচ: 227রোল: 227020853আলিম কোর্স
Saima Naznin Chowdhury
Saima Naznin Chowdhury
2022-01-30T18:39:17+0000
হেদায়েত আল্লাহর পক্ষ থেকে নিয়ামত।আল্লাহ কাকে কখন হেদায়েত দিবেন আমরা কেউ জানিনা।আমিও জীবনের এক কঠিন পরিস্থিতিতে হেদায়েত প্রাপ্ত হয়।আলহামদুলিল্লাহ। তখন থেকে দ্বীনি ইলম অর্জনের জন্য উন্মুখ থাকি।আলহামদুলিল্লাহ, ফেসবুকে দ্বীনি বোনদের মাধ্যমে IOM এর খোজ পায়। সুবহানাল্লাহ, দ্বীন শিখার জন্য এত সুন্দর অনলাইন প্ল্যাটফর্ম বাংলাদেশে আর ২য়টি নেই।IOm ভর্তি হয়ে আমি দ্বীনের অনেক অজানাকে জানতে পেরেছি।আল্লাহ আমাদের সবাইকে দ্বীনের উপকারী ইলম দিক।।আমিন২২৭ ব্যাচআলিম কোর্স রোলঃ 227022007
Samina Rima
Samina Rima
2022-01-30T18:30:27+0000
আলহামদুলিল্লাহ্‌ দীনি ইল্ম সেখার জন্য নিঃসন্দেহে অন্যতম একটি সুন্দর মাধ্যম হচ্ছে আইওএম ।আমি আল্লাহ সুবহানহুর কাছে অনেক শুকরিয়া আদায় করি তিনি আমাকে ইলম শিখার সুযোগ দান করেছেন।শত শত জেনারেল পরুয়া ভাই বোনদের ইসলামি দীন শিখার একটি সুন্দর প্লাটফরম হচ্ছে IOM (Islamic online madrasha)।দিনের পথে ফেরা ভাই বোনদের ভালবাশার নাম হচ্ছে iom এই মাদরাশায় ভত্তি হতে পেরে খুব ভাল লাগছে কারন এখানে ঊস্তাদরা ও মুকরিরাহ আপুরা এবং CR আপুরা খুবই ভাল ভাবে শুরু থেকে পরাচ্ছেন অনেক সুন্দর করে শিখাছেন কয়েক দিনে আমরা অনেক কিছু শিখতে পেরেছি আলহামদুলিল্লাহ্‌ ।আল্লাহ সুবহানাহুর অশেস রহমত যে তিনি আমাকে কুরআন শিখার জন্য মাদ্রাসায় পরার সুযোগ দিয়েছেন ।ইসলামিক অনলাইন মাদ্রাসার সাথে জরিত থাকা উস্তাদ ,উস্তাজাহ,খাদেম ,খাদিমা আর যারা জরিত সকলের জন্য অনেক দোয়া করি আল্লাহ রাব্বুল আলামিন তাদের হায়াতে তাইয়েবা দান করুন ।আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সকলকে উপকারী ইলম শিখার তাওফিক দান করুন।আমিন
Sabrina Islam
Sabrina Islam
2022-01-30T18:28:17+0000
অালহামদুলিল্লাহ যে অামিও IOM এর একজন স্টুডেন্ট।জেনারেল পড়ুয়াদের জন্য IOM অামার দেখা শ্রেষ্ঠ মাদ্রাসা ।অাল্লাহ IOM সাথে সংশ্লিষ্ট সকলকে উত্তম প্রতিদান দান করুন।
Rumaiya Humaiyra
Rumaiya Humaiyra
2022-01-30T18:17:05+0000
আলহামদুলিল্লাহ মহান আল্লাহর কাছে শুকরিয়া যে আমি iom এর মতো সুন্দর একটা দীনি প্রতিষ্ঠানে দিন শিক্ষার সুযোগ পাই আল্লাহ যেন iom এর সকল উস্তাদের দীনের এই মেহনত কে কবুল করে আমিন।
আমাতুল্লাহ আমেনা
আমাতুল্লাহ আমেনা
2022-01-30T18:16:50+0000
আলহামদুলিল্লাহ, আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া যে উনি আমাকে এমন একটা দ্বীনি প্রতিষ্ঠানের সাথে যুক্ত করেছেন।হিদায়াত পাওয়ার পর আমি এমনই একটা দ্বীনি প্রতিষ্ঠানের খোঁজ করতেছিলাম দ্বীন শেখার জন্য । পর্দা মেইনটেইন করে এতো ভালোভাবে দ্বীন শেখা যায় সেটা IOM এ না পড়লে বুঝতে পারতাম না। সময়োপযোগী একটা প্রতিষ্ঠান।আখিরাতের পাথেয় জোগাড় করতে জান্নাত প্রত্যাশী একদল ত্বলীবুল ইলমের সাথে দ্বীন শিক্ষা করতে পেরে নিজেকে ধন্য মনে হয়।আল্লাহ আইওম এর সাথে যুক্ত সবাইকেই উত্তম প্রতিদান দিক,আমীন।
Tahsinah Islam Bilkis
Tahsinah Islam Bilkis
2022-01-30T18:15:34+0000
আলহামদুলিল্লাহ আল্লাহর কাছে হাজার শুকরিয়া
Qubra Irshad
Qubra Irshad
2022-01-30T18:10:37+0000
আলহামদুলিল্লাহ আইওএম বর্তমান সময়ে খুবই যুগোপযোগী একটি ইসলামিক প্রতিষ্ঠান আল্লাহতালা এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠাতাদেরকে, পরিচালক ও শিক্ষকদেরকে উত্তম প্রতিদান দান করুন। যাদের মাধ্যমে আমরা দ্বীন বিমুখ মুসলমানরা আবার দ্বীন শেখার একটি আগ্রহ বা প্ল্যাটফর্ম খুঁজে পেয়েছি। আমার এখানে যারা ভর্তি হয়েছি আল্লাহ তাআলা আমাদের সকলকে তালিবুল ইলম হিসেবে কবুল করে নিন এবং আমাদেরকে আপনার নৈকট্যপ্রাপ্ত বান্দাদের অন্তর্ভুক্ত করুন আমীন।
Sadiya Akther
Sadiya Akther
2022-01-30T18:05:26+0000
আমার জীবনে পাওয়া সবথেকে সেরা প্রতিষ্ঠানগুলোর একটি । আমি এমন অনন্য প্রতিষ্ঠান পেয়ে অনেক খুশি ।
Sumyia Pervin
Sumyia Pervin
2022-01-30T18:03:48+0000
Alhamdulillah, Its a platform to gain knowledge about Islam. The overall method of this online madrasha is really suitable for a Islamic knowledge seeking people. Allah gives a lot of barakah in this platform.
Humayra Nasrin
Humayra Nasrin
2022-01-30T18:02:29+0000
.........................
Nisa Binte Makbul
Nisa Binte Makbul
2022-01-30T18:02:11+0000
দীনিবোনদের থেকে জানতে পারি আইওএম সম্পর্কে । একটা সময় আইওএম-এ ভর্তি হওয়ার ইচ্ছে জাগে। আলহামদুলিল্লাহ সেই ইচ্ছে এখন পূরণ হয়েছে। জেনারেল লাইনে যারা পড়াশোনা করছে তাদের দ্বীন শিখার জন্য আইওএম খুবই সুন্দর একটি প্রতিষ্ঠান। বিভিন্ন ব্যস্ততার কারণে যারা দ্বীনি পড়াশোনা শুরু করতে পারছে না, তাদের জন্য বাসায় বসে ফ্রি টাইম গুলোতে ক্লাস করার জন্য আইওএম অনলাইন মাদ্রাসা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জেনারেল লাইনের স্টুডেন্টদের জন্য আইএম অনেক সুযোগ তৈরি করে দিয়েছে। বিশেষ করে বোনদের জন্য , এটি একটি অনলাইন প্লাটফর্ম হওয়ায় ক্লাস করা সুবিধাজনক হয়ে উঠেছে। আলহামদুলিল্লাহ যে কয়দিনই ক্লাস করেছি খুব ভালো লেগেছে। অল্প কিছু দিনেই অনেক কিছু শিখতে পেরেছি। আইওএম-এর পড়াশোনার পদ্ধতি আমার কাছে বেশ ভালো লেগেছে। আল্লাহ যেন এই শিক্ষাপ্রতিষ্ঠানের ওসিলায় দ্বীনের আলো প্রতিটা ঘরে ঘরে পৌঁছে দেয় এবং এই শিক্ষাপ্রতিষ্ঠানে বারাকা দান করে এটাই দুয়া রইল।
Mohosina Akkas
Mohosina Akkas
2022-01-30T17:58:51+0000
পুরোপুরি জেনারেল লাইন এর হওয়ায় ইসলামের ব্যাপারে কোনো জ্ঞানই ছিলো না। দ্বীনের বুঝ পাওয়ার পর সব থেকে বেশি ফিল করেছিলাম আমাকে কোনো মাদ্রাসায় এডমিট হতে হবে। কিন্তু সেটা অফলাইনে পসিবল ছিলো না তারপর আলহামদুলিল্লাহ একদিন ফেসবুকের মাধ্যমে iomইওম এর সন্ধান পেলাম। আলহামদুলিল্লাহ আমার মনের মতো একটি অনলাইন প্রতিষ্ঠান যেটাকে আল্লাহ পক্ষ থেকে আমার জন্য নিয়ামাহ মনে করি৷ আলহামদুলিল্লাহ ।
Jannatun Ferdows Jannat
Jannatun Ferdows Jannat
2022-01-30T17:58:10+0000
জেনারেল লাইন থেকে যারা দ্বীনে ফিরেছেন যাদের অফলাইনে হাতে কলমে দ্বীন শেখার কোনো অপশন বা উপায় নেই তাদের জন্য IOM হচ্ছে অনলাইনে একটা বেস্ট দ্বীনি প্লাটফর্ম! আলহামদুলিল্লাহ আমার কাছে IOM হচ্ছে আল্লাহর দেওয়া এক বিশেষ নিয়ামত যা আমার দ্বীনি ইলম অন্বেষণের তৃষ্ণা মেটানোর উৎস।
Umama Salsabil RinAm
Umama Salsabil RinAm
2022-01-30T17:56:53+0000
It's nothing but a blessing to be a part of this Islamic environment to nourish our Emaan under the proper supervision.
Naimur Rahman Siam
Naimur Rahman Siam
2022-01-30T17:56:11+0000
আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা কখন কাকে কিভাবে হেদায়েতের পথে নিয়ে আসে এটা আল্লাহর বড় একটি নিয়ামত। শুধু মাএ নিজের চেষ্টা দিয়েই সব কিছু করা যায় না আল্লাহর রহমত ছাড়া। আমরা দৈনন্দিন জীবনে অনেক গুনাহ করি ভুল করে থাকি, তাই বলে আল্লাহর রহমত থেকে নিরাশ হবো না। আল্লাহর রহমত যখন আমাদের মাঝে পড়বে তখন আল্লাহই আমাদের সাহায্য করবেন। আমরা এখনো যারা অযথায় সময় নষ্ট করছি আর সময় নষ্ট না করি, দ্বীনের পথে এগিয়ে আসার সময় এসেছে, দ্বীনি বিষয়ে কিছু একটা শিখি। আলহামদুলিল্লাহ IOM আলিম কোর্সে দ্বীনের বিষয়ে ইলম অর্জন করার আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা আমায় তৌফিক দিয়েছেন।
Shantona Islam
Shantona Islam
2022-01-30T17:55:28+0000
Alhamdulillah. I am blessed to have the opportunity to acquire knowledge in such a religious institution by the grace of Allah. IOM is an excellent platform to learn Islamic Knowledge.
হুমায়রা সীমা
হুমায়রা সীমা
2022-01-30T17:50:42+0000
অনলাইনেও এতো সুন্দর জ্ঞান আহরনের প্লেস আছে, আই ও এম সম্পর্কে না জানতে পারলে বুঝতাম না। মাশা'আল্লাহ মাশা'আল্লাহ। বিশেষ করে আমাদের জেনারেল লাইনের ভাই-বোনদের জন্য এই প্লাটফর্মটি একটি উপহার স্বরুপ আল্লাহ তা'আলা র নিকট হতে ...... আলহামদুলিল্লাহ 'আলা কুল্লি হাল...
Nusrat Jahan Luna
Nusrat Jahan Luna
2022-01-30T17:48:30+0000
IOM হচ্ছে ইলম অর্জনের জন্য অতি উত্তম স্থান।যারা দুনিয়াবি ছেড়ে দ্বীনি ইলম অর্জন করতে চায় তাদের আস্থার জায়গা IOM...আলহামদুল্লিলাহ আল্লাহ রহমতে আমি IOM ছাএী
Sayeadatun Nabi Irin
Sayeadatun Nabi Irin
2022-01-30T17:40:30+0000
আলহামদুলিল্লাহ, আমার রব্বে কারিমের কাছে শুকরিয়া আদায় করি ইলম অর্জন এর জন্য আমার দেখা সেরা প্ল্যাটফর্ম। আল্লাহ রব্বুল আলামিনের পক্ষ থেকে আমার জন্য এক বিশেষ নিয়ামাহ। IOM কে নিয়ে যা আশা করেছি তার থেকেও হাজার গুন ভালো একটি অনলাইন মাদ্রাসা হিসেবে পেলাম প্রিয় IOM কে। আল্লাহ যেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সকলকে দ্বীনের পথে কবুল করে নেন। আমিন।
Tariqul Islam
Tariqul Islam
2022-01-30T17:39:42+0000
Alhamdulillah IOM is a blessing for general education background Muslim who are already busy due to job or study but want to learn Islamic education in a systematic way under the direct supervision of Haqqani Alem.Their system is really well planned to maintain the rulings of Shariah as well as to maintain highest standard in teaching.Due to division into small group for Moshq class every students can make their Quran recitation correct.One can continue the study smoothly despite any busy schedule due to well organized online campus.May Allah Subhanwata'la give Jannatul Firdaus to those who are associated with it.
Nuriad Islam Tanzeel
Nuriad Islam Tanzeel
2022-01-30T17:38:21+0000
আসসালামু 'আলাইকুম ওয়া'রাহমাতুল্লাহি ওয়া'বারকাতুহুদ্বীন সম্পর্কে যখন জানা শুরু করি তখন একটা আপসোস খুব বেশি হতো যে মাদ্রাসায় কেন পড়লাম না। কেন মাদ্রাসায় ভর্তি করালো না। আলহামদুলিল্লাহ আল্লাহ আমার সেই ইচ্ছাটাও পূরন করে দিলেন IOM এর মাধ্যমে। আমার এখনো পর্যন্ত শিক্ষা কার্যক্রমে যত শিক্ষা প্রতিষ্ঠান ছিল বা আছে তার মধ্যে সর্বোত্তম প্রতিষ্ঠান IOM। আসলেই দ্বীন শিখার, বুঝার, আল্লাহকে চিনার, জানার মজাই আলাদা সবাই তা পায় না, আল্লাহ তাওফিক দেন না। আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে সেই তাওফিক দিয়েছেন। আর উস্তাদদের কথা কি বলব? যেভাবে তোতাপাখির মতো ধরে ধরে পড়াচ্ছে, বুঝাচ্ছে এতো অন্যরকম অনুভূতি ভাষায় প্রকাশ করে হয়তো বুঝাতে পারবো না। আসলে যেখানের সবকিছুর উদ্দেশ্য জান্নাত সেখানে এমন অনুভূতি না হওয়ার প্রশ্নই আসে না। আহা যদি সবসময় উস্তাদদের সহোবতে থাকতে পারতাম। ইন শা আল্লাহ সুযোগ হয়ে যাবে।আল্লাহ আমাকে আমার মৃত্যু পর্যন্ত নেক নিয়তে কোনো না কোনোভাবে এই প্রতিষ্ঠানের সাথে জুড়ে থাকার তাওফিক দান করুন। আমিন ইয়া রব্বাল 'আলামিন।
Sheikh Zaman
Sheikh Zaman
2022-01-30T17:38:00+0000
আলহামদুলিল্লাহ।সহীহ ইলম অর্জনে বিশ্বস্ত আর আস্থার জায়গা IOM; এটি দ্বীন শেখার সেরা জায়গা। আমার মতো কর্মব্যস্তদের সময় বের করে দ্বীনি ইলম শিক্ষার সুযোগ প্রদানে IOM অনন্য।
نا هيده
نا هيده
2022-01-30T17:36:31+0000
অনলাইনে দ্বীনি ইলম অর্জনের জন্য একটি সেরা প্লাটফর্ম হলো IOM.জেনারেল লাইন থেকে উঠে এসে দ্বীনি ইলম অর্জনের যে তৃষ্ণা,তা নিবারনের জন্যই IOMই যেন একটা ভরসার জায়গা.আলহামদুলিল্লাহ,আমি IOM এর ছাত্রী..
Sabina Easmin
Sabina Easmin
2022-01-30T17:34:34+0000
আলহামদুলিল্লাহ ইসলামি জ্ঞান অর্জনের জন্য সুন্দর একটি প্ল্যাটফর্ম । আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার কাছে অশেষ সুকরিয়া আমাকে IOM থেকে ইলম অর্জন করার তাওফিক দান করছেন। 🌹🌹🌹
Ibnah Abdul Matin
Ibnah Abdul Matin
2022-01-30T17:32:13+0000
আলহামদুলিল্লাহ। দ্বীনের বেসিক জানার জন্য নির্ভরযোগ্য একাডেমি ইসলামিক অনলাইন মাদরাসা। অত্যন্ত দক্ষ শিক্ষক কর্তৃক আধুনিক সিস্টেমে এখানে পাঠদান করা হয়। দ্বীনের পথে আসার পর সাতরে যেসব ভাইবোনেরা কূল পাচ্ছেন না, নির্দ্বিধায় তারা আইওএমে ভর্তি হতে পারেন ইনশাআল্লাহ। আল্লাহ আইওএম সংশ্লিষ্ট সকলকে কবুল করুন। আমিন।
Siddiqur Rahman
Siddiqur Rahman
2022-01-30T17:26:29+0000
Very good online Madrasah
Marzia Sumaiya
Marzia Sumaiya
2022-01-30T17:26:07+0000
আলহামদুলিল্লাহ্ আল্লাহ তা'আলার প্রতি অনেক অনেক শুকরিয়া যিনি আমাকে IOM এর মতো একটি দ্বীনি প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার তৌফিক দান করেছেন। আল্লাহ তা'আলা এর সাথে সংশ্লিষ্ট সকলকে কবুল করুন এবং জান্নাতে উচ্চ মাকাম দান করুন।
Ashraf Bint Sarware
Ashraf Bint Sarware
2022-01-30T17:24:16+0000
দীর্ঘদিনের অর্জিত জ্ঞান, ভালো রেজাল্ট, পরিশ্রম জীবনের একসময় এসে ফিকে মনে হলো, দ্বীনি জ্ঞান অর্জনের প্রয়োজন উপলদ্ধি হলো তীব্রভাবে। কিন্তু অফলাইন মদ্রাসায় ভর্তি হওয়া যে সম্ভব নয়! আর সোসাল মিডিয়াতেই বা এত দলাদলি এত বিভেদ এর মধ্যে কীভাবে সঠিক দ্বীনি জ্ঞান অর্জন করে একজন ত্বলিবা হওয়া যায়! তখনই আল্লাহ তাআ'লার রহমত হিসেবে IOM এর সন্ধান পেলাম। এ যেন আমার দু'য়া কবুলের একটি জলজ্যান্ত নিদর্শন। আলহামদুলিল্লাহ! আল্লাহ সুবহানাল্লাহ ওয়াতাআ'লা আমাদের সকলকে কবুল করে নিন। আপনাদের নেক উদ্যোগে বারকাহ দান করুন। আমীন ছুম্মা আমীন।
Shaima Afrin
Shaima Afrin
2022-01-30T17:20:55+0000
আলহামদুলিল্লাহ,দ্বীনি ইলম শিক্ষার জন্য নিঃসন্দেহে অন্যতম প্লাটফর্ম হচ্ছে আইওএম।শত শত জেনারেল পড়ুয়া বোনেরা ইলম অর্জন করতে পারছে এর সাহায্যে।আল্লাহ তায়ালা আইওএম এর সকল উস্তাজ,উস্তাজা,সিআর ভাই বোন,শত শত পড়ুয়া বোন এবং সংশ্লিষ্ট সকলকে আল্লাহ তায়ালা কবুল করুন,তাদের ইলম অর্জনের এই যাত্রাকে আরো অগ্রগামী করে দিন।
উম্মে হুরায়রা
উম্মে হুরায়রা
2022-01-30T17:19:41+0000
আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল।জেনারেল দের জন্য বেস্ট একটা দীন শেখার প্লার্টফর্ম।আল্লাহ তায়ালা সকলকে কবুল করে নিক।উস্তাদ ও মুকররিরহ বোন রা মা শা আল্লাহ এত্তোসুন্দর করে ধরে ধরে শেখায়।আল্লাহ সবাইকে উত্তম প্রতিদান দান করুক আমিন
Md Shariful Islam
Md Shariful Islam
2022-01-30T17:19:15+0000
আমি খুব খুশি IOM এর মতো একটা প্লাটফর্ম পেয়ে, আলহামদুলিল্লাহ। আমরা যারা জেনারেল লাইন থেকে পড়াশোনা করেছি তাদের জন্য খুব বেশিই উপকারী এটা। উচিত ছিল অনেক আগেই ভর্তি হওয়া, তবে হইনি কারন আহলিয়াকে সহ নিয়ে ভর্তি হবে এমন একটা আত্মবিশ্বাস লালন করছিলাম নিজের ভিতর। আলহামদুলিল্লাহ আজ আমরা দুজন একি ব্যাচ এর স্টুডেন্ট
Rukshana Akter Rita
Rukshana Akter Rita
2022-01-30T17:13:52+0000
আলহামদুলিল্লাহ আমি জেনারেল এর একজন ছাত্রী।ইচ্ছা ছিলো মাদ্রাসায় পড়ার, কিন্তু হয়তো আল্লাহ কবুল করেনি।২০২০ সালে আমি ১ম ইসলামিক অনলাইন মাদ্রাসায় সন্ধান পাই।অবশেষে ২০২১ সালে আল্লাহ আমার দোয়া কবুল করেন।
Asif Rahman
Asif Rahman
2022-01-30T17:13:17+0000
আলহামদুলিল্লাহ.. আই.ও.এম এর মত একটি প্ল্যাটফর্মের অপেক্ষায় ছিলাম.. যা আমার দ্বীন পালনে সহায়ক ভূমিকা পালন করবে
Tamanna Tahsina
Tamanna Tahsina
2022-01-30T17:10:30+0000
আলহামদুলিল্লাহ, আইওএম এর মতই কোনো কিছুর অপেক্ষায় ছিলাম আমি। অল্প কিছুদিন হয়েছে আইওএম এর আলিম কোর্সে যুক্ত হয়েছি, এর মধ্যেই আইওএম এর কার্যক্রম দেখে মুগ্ধ হচ্ছি, আলহামদুলিল্লাহ । আল্লাহ্-র কাছে শুকরিয়া ঘরে বসেই এমন একটা প্ল্যাটফর্ম থেকে দ্বীন শেখার সুযোগ পাওয়ার জন্য। আল্লাহ্ যেনো আইওএম ও আমাদের এই প্রচষ্টাকে কবুল করে নেন, আমিন।
S M Sadab Ishraque
S M Sadab Ishraque
2022-01-30T17:10:08+0000
একজন মানুষের জন্য সবচেয়ে বড় নূর তার ইলম। আপনার স্রষ্টাকে পাওয়ার সবচেয়ে বড় মাধ্যমও এই ইলম। ইলম আপনাকে দ্বীনের পথে রাখে। একজন প্র‍্যাক্টিসিং মুসলিম হিসেবে গড়ে উঠে মানুষ এর মাধ্যমে। আর আমাদের মতো জেনারেল লাইন থেকে উঠে আসা মানুষদের ইলম অর্জনের কাজে সবচেয়ে বেশী সাহায্য করে দেশের প্রেক্ষাপটে IOM. যেখানে আমরা উস্তাদের সাথে ডাইরেক্ট ইন্টারেকশনের মাধ্যমে ইলম অর্জন করি। দেশের তরুণসমাজের জন্য এরকম একটা প্লাটফর্ম সত্যিই প্রশংসনীয়। আল্লাহ IOM এর সাথে জড়িত সকলকেই কবুল করুক এবং বারাকাহ দেন এই দু'আ করি। জাযাকাল্লাহ খাইরান
Sizda Marzu
Sizda Marzu
2022-01-30T17:08:15+0000
খুবই সুন্দর একটা প্লাটফর্ম আমাদের মত বিবাহিত কিংবা কর্মব্যস্ত মানুষের জন্য । আল্লাহ সকলকে এই ইসলামিক অনলাইন মাদ্রাসার মাধ্যমে এলেম অর্জন করার তৌফিক দান করুক। এবং যারা খুবই কঠোর পরিশ্রমের মাধ্যমে এ মাদ্রাসা পরিচালনা করছেন এবং দ্বীনি শিক্ষা দিচ্ছেন তাদেরকে আল্লাহ সকল বিপদ -আপদ,বালা মুসিবত থেকে রক্ষা করুন এবং তাদেরকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন । আল্লাহর নিকট অনেক অনেক শুকরিয়া এমন একটি প্লাটফর্মে যুক্ত হবার মাধ্যমে এলেম শিক্ষা অর্জন করতে সুবিধা করে দেওয়ার জন্য।
Tonni Islam
Tonni Islam
2022-01-30T17:04:57+0000
আলহামদুলিল্লাহ এমন একটা দ্বীনি প্লাটফর্মে যুক্ত হতে পেরেছি।আল্লাহ তায়া’লা নিকট অশেষ শুকরিয়া তার জন্য। আইওএম নিসন্দেহে দ্বীনি ইলম অর্জন এর জন্য একটি উত্তম মাধ্যম।
Nusrat Jahan
Nusrat Jahan
2022-01-30T17:04:38+0000
আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! দ্বীনে ফেরার পর ইসলামিক ইলম অর্জন না করতে পারার একটা আফসোস সব সময় ছিল।যেহেতু অফলাইনে সুযোগ ছিল না তাই অনলাইনেই খুজতে থাকি ইসলামি ইলম অর্জনের একটা প্লাটফর্ম। আলহামদুলিল্লাহ আল্লাহ আমায় নিরাশ করে নি।তিনি আমার জন্য এত সুন্দর একটা দ্বীনি প্লাটফর্মে যোগ হওয়ার তাওফিক দিয়েছে।আল্লাহ আমায় এবং IOM এর খেদমতে যুক্ত সকলকে কবুল করুক।আমিন 💜
Mahfujur Rahman Khan Maruf
Mahfujur Rahman Khan Maruf
2022-01-30T17:02:07+0000
মাশাআল্লহ। ইসলামি জ্ঞানার্জনের জন্য সুন্দর প্লাটফর্ম।
Kamrul Ahsan
Kamrul Ahsan
2022-01-30T16:59:36+0000
আমাদের দেশে জেনারেল লাইনের মানুষের দ্বীন শিখার ভাল প্লাটফর্ম এর খুব অভাব। ফলে দ্বীনের পথে ফিরে আসা মানুষজন দ্বীনের জ্ঞানের জন্য হন্যে হয়ে এদিক সেদিক ছুটোছুটি করতে থাকে। ইসলামিক অনলাইন মাদ্রাসা জেনারেল লাইনের মানুষের দ্বীন শিখার অনন্য এক প্লাটফর্ম। এখানে ওস্তাদগণ খুব যত্ন নিয়ে আন্তরিকতার সাথে ক্লাস নিয়ে থাকেন। ছাত্র-ছাত্রীদেরকে প্রয়োজনীয় সবরকম সাপোর্ট দিয়ে থাকেন। আল্লাহ তা'আলা জ্ঞান বিতরণের এ খেদমত কবুল করুক।
Maryam Noor
Maryam Noor
2022-01-30T16:56:16+0000
উস্তাদবিহীন ইলম অর্জনের ভয়াবহতা তো কম বেশি সবাই শুনেছি।জেনারেল পড়ুয়া আমরা যারা দ্বীনে ফিরেছি,হঠাৎ করে মাদ্রাসায় পড়ারও সুযোগ হয়না।তাহলে?জেনারেল ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীদের ইলম অর্জনের জন্য IOM-Islamic Online Madrasha উপযুক্ত প্ল্যাটফর্ম।যাদের অফলাইনে ইলম অর্জনের সুযোগ নেই,তাদের জন্য Islamic Online Madrasha আসলেই নিয়ামাহ।আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা এর সংশ্লিষ্ট সকলকে উত্তম জাযা দিন।এবং আমাদেরও ইলম অর্জনের এ যাত্রায় কবুল করুন।আ-মিন।
Humaira Sadia
Humaira Sadia
2022-01-30T16:55:46+0000
আলহামদুলিল্লাহ, সকল প্রশংসা সেই মহান সত্তার যিনি ছাড়া কোন হক্ব ইলাহ নেই।।জেনারেল শিক্ষিতদের দ্বীনের জ্ঞান অর্জনের জন্য আইওএম একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।। এর একজন হতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।আল্লাহ এই প্রতিষ্ঠান ও এর সাথে যুক্ত সকলকে কবুল করে নিন, আমিন
M Mahbubur Rahman
M Mahbubur Rahman
2022-01-30T16:54:39+0000
Islamic Online Madrasah (IOM) is the best and biggest platform to gather Islamic knowledge especially for general background students through Bengali medium. You will also able to attend in the single course if you have less patience and time. IOM virtual campus and support especially teaching methodology are so unique to give proper and pure knowledge for the students. Alim Course Batch: 227 Roll: 227010529
Salma Sadia
Salma Sadia
2022-01-30T16:49:18+0000
জেনারেল পড়ুয়া ছাত্রছাত্রীদের জন্য দ্বীনি ইলম অর্জনের জন্য খুব উপকারী একটি প্ল্যাটফর্ম।আল্লাহ আমাকে পড়ার সুযোগ দিয়েছেন তার জন্য আল্লাহর কাছে অনেক শুকরিয়া।
Jannatul Ferdaus Hena
Jannatul Ferdaus Hena
2022-01-30T16:47:21+0000
আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহসমস্ত প্রশংসা আল্লাহ পাক রব্বুল আল আমীনের যিনি সমস্ত কিছুর স্রষ্টা.. অতি মেহেরবান, পরম দয়ালু, ক্ষমাশীল রব।আমার মতো এক পাপি বান্দিকে যিনি দ্বীনি ইলম শিখার তৌফিক করে দিয়েছেন। শুকরিয়া আর অসংখ্য জাজা প্রতিষ্ঠানের প্রতিটি ব্যক্তিবর্গকে।আমাদের মতো জেনারেল পড়ুয়া ব্যক্তি দ্বীনে ফেরার, দ্বীন ইলম শিক্ষা করার শ্রেষ্ঠ প্লাটফর্ম আইওএম। আমাদের বাংলাদশে উন্মুক্ত কলেজ ইউনিভার্সিটি রয়েছে তবে আমি উন্মুক্ত মাদ্রাসায় দেখিনি।দ্বীন শিক্ষায় আমরা লজ্জাবোধ করি।বয়সে বেশি হলে কিভাবে দ্বীনি ইলম শিক্ষা করবো? লোকে কি বলবে? কেমন দেখাবে? আবার ইতঃস্ততবোধও করি।বয়স হয়ে গেলে কোনো কোনো প্রতিষ্ঠানে নিতেও চায় না যার দরুন পড়ার ও শিখার আগ্রহ মরে যায়।আবার অনেকে নানা পেশায় নিয়োজিত যার ফলে চেষ্টা থাকলেও মাদ্রাসায় গিয়েও ইলম অর্জন করা সম্ভব হয় না।সকল বয়স ও পেশায় নিয়োজিত প্রতিটি ব্যক্তিই এই প্রতিষ্ঠানে দ্বীনি ইলম অর্জন করার সুযোগ পাচ্ছে।আলহামদুলিল্লাহ..!!কাজেই আমি বলব আমার নজরে এশিয়া মহাদেশের মধ্যে শ্রেষ্ঠ ও প্রথম উন্মুক্ত মাদ্রাসায় (IOM) আইওএম বিবেচিত।প্রতিষ্ঠানের খেদমতে নিয়োজিত... প্রতিটি ব্যক্তিবর্গকে.. উস্তায,মুক্বরিরাহ, সিআর,ভলেন্টিয়ার, ইত্যাদি সবাইকে আল্লাহ পাক উত্তম জাজা দান করুক,জান্নাতের সুউচ্চ মাকাম অর্জনের তৌফিক দান করুক, আমীন।সকল শিক্ষার্থীদের আল্লাহ কবুল করুন আমীন ছুম্মা আমীন।read more
NJ Anny
NJ Anny
2022-01-30T16:47:00+0000
আসসালামু আলাইকুমIOM একটি বিশ্বস্ত দ্বীনি প্রতিষ্ঠান।এখানে ওস্তাদ ও মুক্বররিরাহ আপুরা অনেক কষ্ট করে আমাদের দ্বীনি ইলম অর্জনে সহযোগীতা করছে।এই প্রতিষ্ঠানের কারনে অনেক ভাই বোনদের দ্বীনি জ্ঞান অর্জন সম্ভব হচ্ছে,আলহামদুলিল্লাহ..এই প্রতিষ্ঠান অনেক দূর এগিয়ে যাক এই দোয়া করি।আর এই প্রতিষ্ঠান সাথে যারা যুক্ত আছে তাদের সবাইকে নেক হায়াত দান করুক।আমীন।
Saima Nasrin
Saima Nasrin
2022-01-30T16:45:07+0000
Alhamdulillah ami Allahr khub gunahgar bandha howar sotteo Allah amk IOM er moto ekta protistane porar Towfik diyechen.Emn ekta protistan amr jonno Allahr neyamot. Allahr kache sukriya adai kore ses korar vasa nei. Alhamdulillah Alhamdulillah Alhamdulillah....
فهد خن
فهد خن
2022-01-30T16:44:07+0000
Assalamu alaikum Islamic online Madrasa onek valo akta Academy asa kori er theke sobai onek upokrito hobe islamer pothe sothik vabe jibon pori chalona korte parbe iom er jonno onek bhai bon islamic gyan orjon korte parbe jara Islamic online Madrasa ta open korece Allah tader ke jannater uccho makam Dan koruk Amin
Kaniz Fatema Tuli
Kaniz Fatema Tuli
2022-01-30T16:40:22+0000
সমস্ত প্রশংসা আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা'র যিনি আমাকে IOM তে দ্বীনি ইলম অর্জনের সুযোগ করে দিয়েছেন।জেনারেল পড়ুয়া শিক্ষার্থীদের দ্বীনি ইলম অর্জনের জন্য বেস্ট একটি প্ল্যাটফর্ম।
Maria Srabon
Maria Srabon
2022-01-30T16:33:27+0000
আলহামদুলিল্লাহ, দ্বীনি ইলম শিক্ষার জন্য নিঃসন্দেহে অন্যতম একটু প্লাটফর্ম হচ্ছে আইওএম।আলহামদুলিল্লাহ শত শত জেনারেল পড়ুয়া বোনেরা ইলম অর্জন করতে পারছে এর সাহায্যে।আল্লাহ তায়ালা আইওএম এর সকল উস্তাজ,সিআর ভাই বোন,শত শত পড়ুয়া বোন এবং সংশ্লিষ্ট সকলকে আল্লাহ তায়ালা কবুল করুন
তাশদীদ আব্বাসী তন্ময়
তাশদীদ আব্বাসী তন্ময়
2022-01-30T16:32:26+0000
Islamic Online Madrasah। যেহেতু আমি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাই আলাদা করে অফলাইন বা ফিজিকাল মাদ্রাসায় দ্বীন শেখার সুযোগ হচ্ছিলো না। এ কারনে আমি এখানে ভর্তি হই। এক মাস ক্লাস করার পর আমার যে বিষয়টা সবচেয়ে ভাল লেগেছে তা হলো উস্তাদদের প্রচেষ্টা। তারা নিজেদের সর্বোচ্চটা দিয়েই আমাদের শেখানোর চেষ্টা করেন। যেহেতু প্রথম সেমিস্টার। তাই পরের কোর্সগুলোর কথা তেমন বলতে পারছি না। তবে এই সেমিস্টারের প্রতিটা কোর্স করেই এতো বেশী কিছু জানতে পারছি যে মনে হচ্ছে প্রতিদিন নিজের জ্ঞান আগের দিনের চেয়ে কয়েকগুন বেড়ে যাচ্ছে। ক্লাস করতে তেমন কোন সমস্যা হয় না কারন ক্লাসগুলো সব রাতে হয় আর রেকর্ড থাকে। স্লাইডগুলো ঠিক সময়েই আমাদের পার্সোনার একাউন্টে চলে আসে বিধায় ক্লাস পরবর্তি পড়াশোনায় ভাল হেল্প পাওয়া যায়। মোট কথা এখন পর্যন্ত আলহামদুলিল্লাহ আর সামনের দিনগুলোতে ইন-শা-আল্লাহ আরো অনেক কিছু শেখার অপেক্ষায় আছি। জাজাকাল্লাহ খায়ের
Ridoy Hasan
Ridoy Hasan
2022-01-30T16:30:49+0000
ইসলাম সঠিক ভাবে পালন করার জন্য দ্বীনী শিক্ষার কোন বিকল্প নেই।islamic online madrasa আমাদের ঘরে বসেই দ্বীন শিক্ষা করার যে সুবর্ন সুযোগ করে দিয়েছে আমাদের উচিত এর সঠিক ব্যাবহার করা।আল্লাহ এই প্রতিষ্ঠানের সাথে জড়িত সবাইকে কবুল করে নিন।
Farhana Yeasmin Piya
Farhana Yeasmin Piya
2022-01-30T16:26:49+0000
Assalamu alaikum,,Alhamdulillah, allah amake IOM e porar sujog kore diyesen,,, Online vittik howar karone amader moto general e pora student der jonno Ilom orjon kora sohoj hoye gese alhamdulillah,, Allah Iom er upor rohomot najil korun, Amin,,,
Saniya Nur Sua
Saniya Nur Sua
2022-01-30T16:24:42+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লহি ওয়া বারকাতুহ।ভালোবাসার আরেক নাম IOMIAN ❤️আলহামদুলিল্লাহ আল্লহর শুকরিয়া আদায় করছি দ্বীনি ইল্ম শিক্ষার জন্য এত সুন্দর একটা প্লাটফর্মে ভর্তি হতে পেরেছি। ২১৬ ব্যাচের এক বড় আপুর মাধ্যমে iom সম্পর্কে জানতে পারি তখন ভর্তি হতে পারি নি সময় শেষ হয়ে গেছিলো, অবশেষে আলহামদুলিল্লাহ ২২৭ ব্যাচে ভর্তি হয়। আর এই এক মাসের জার্নি সত্যিই অনেক ভালো লাগছে আলহামদুলিল্লাহ। শেষ পর্যন্ত যেতে পারি ইং শা আল্লহ।
Md Zahid Hossain
Md Zahid Hossain
2022-01-30T16:23:34+0000
বর্তমান এই ফেতনার যুগে সবাইকেই দ্বীন সম্পর্কে সচেতন হওয়া উচিত। আর এই জন্য IOM-এর চেয়ে ভাল কিছুই হয়না। সহজেই অনলাইনে কিছুটা সময় দিলেই হয়।
তিতলি কঙ্কা
তিতলি কঙ্কা
2022-01-30T16:21:29+0000
IOM is a great online organization, where acquiring religious knowledge is the key. A very useful platform, especially for general students. Anyone can be admitted here, InshaAllah.
Asma Ul Hosna
Asma Ul Hosna
2022-01-30T16:05:24+0000
আল্লাহ সুবহানাহু ওয়া তা আ'লা আইওএম প্রতিষ্ঠান এর নিয়ত ও কাজের উপর উত্তম বারাকাত দান করুন।সময়,অবস্থা,পরিবেশ সবকিছু বিবেচনায় এটি উত্তম একটি ব্যাবস্থা।খুব সুন্দর ও সহজভাবে যেকোন যায়গা হতে দ্বীনি ইলম অর্জনের একটা ভাল স্কোপ এখান থেকে পাওয়া যায়।এই প্রতিষ্ঠানের সার্বিক পর্যালোচনার বিষয়টি বেশ সাবলিল এবং খুব ভালভাবে মনিটরিং করা হয়। এই প্রতিষ্ঠান থেকে দ্বীনি মাখসাত ও জীবন যাপন এর একটি খুব ভাল ধারনা পেয়েছি। আল্লাহ এই প্রতিষ্ঠানের যাত্রা আরো সুদূঢ় বিস্তৃত করুন। এখানে কর্মরত প্রত্যেককে আল্লাহ সুবহানাহু ওয়া তা আ'লা উত্তম প্রতিদান দান করুন।
Salma Islam
Salma Islam
2022-01-30T16:04:39+0000
IOM নিয়ে বলা শুরু করলে সময় ফুরাবে কিন্তু কথা শেষ হবে না। তবুও ছোট করে কিছু বলার চেষ্টা করছি। বর্তমান সময়টা চারপাশ ফেতনাময়। এসবের মধ্যে আমাদের মতো জেনারেল লাইনের ছাত্রছাত্রীরা আরো বেশি দিশেহারা। আমাদের না আছে দ্বীনের কোনো জ্ঞান না আছে দ্বীনি সহবত পাওয়ার সুযোগ। আমরা শুধু জানি আমাদের ধর্ম ইসলাম। কিন্তু ইসলামের বিধি বিধান, আল্লাহর আদেশ উপদেশ, আল্লাহর দেওয়া কিতাব সবকিছু সম্পর্কেই আমরা অজ্ঞ। যার ফলে আরো অনেক বেশি আমরা অন্ধকারে নিমজ্জিত হই। তাই আমাদের জন্য IOM হচ্ছে এক টুকরো আলোর দিশারি। যে আলো আমাদেরকে অন্ধকারের কূপ থেকে বাঁচিয়ে সম্পূর্ণ স্বচ্ছ সত্য পথের আলোর সন্ধান দেয়। যে আলোর মধ্যেই রয়েছে সত্যিকারের শান্তি। অনলাইনেও যে এমন একটা প্লাটফর্ম গড়ে তোলা যায় তা আমি IOM এ ভর্তি না হলে জানতেই পারতাম না। মাঝে মাঝে আমি ভুলে যাই এটা অনলাইন মাদ্রাসা। ক্যাম্পাস, ক্লাস, সিলেবাস, পরীক্ষা সবকিছু দেখে আমার মনে হচ্ছিলো মাঝে ফোনটার ব্যবধান না থাকলেই তো হয়ে যেতো অফলাইনের মাদ্রাসা। তার থেকেও যেটা বেশি মুগ্ধ করে সেটা হলো উস্তাদদের আচরণ, তাদের ধৈর্য,তাদের পড়া বুঝানোর ধরন। সত্যি বলতে IOM কে এভাবে দু... একটা বাক্যের মাধ্যমে কখনোই উপস্থাপন করা সম্ভব নয়। IOM কে জানতে হলে এর সাথে যুক্ত হলেই বোঝা যাবে। আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তা'আলা আমাকে এখানে যুক্ত হওয়ার তৌফিক দিয়েছেন, এমন একটা দ্বীনি মজলিসের সন্ধান দিয়েছেন আলহামদুলিল্লাহ তাই তাঁর দরবারে কোটি কোটি শুকরিয়া জ্ঞাপন করছি। আল্লাহ IOM এর সাথে যুক্ত সকলকে উত্তম প্রতিদান দিক। আমিন। ব্যাচ: ২২৭read more
Monira Khanom
Monira Khanom
2022-01-30T16:04:22+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ ভালবাসা মানেই IOM...❤️সমস্ত প্রশংসা সেই মহান আল্লাহর যিনি আমাকে IOM এ পড়ার সুযোগ করে দিয়েছেন আলহামদুলিল্লাহ। স্বদ্য দ্বীনে ফেরা জেনারেল পড়ুয়া ভাই বোনদের জন্য IOM দ্বীনি ইলম শিক্ষা করার অসাধারণ একটি প্ল্যাটফর্ম।এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে পারে আমি সত্যিই আনন্দিত আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ।আল্লাহ IOM এর সকল উদ্যোগতা এবং উস্তাযদের জাযায়ে খায়ের দান করুন। আমাদের সকলকে শেষ পর্যন্ত দ্বীনি ইলম শিক্ষা করার তওফিক দান করুন। জীবনের শেষ মূহূর্ত পর্যন্ত আল্লাহর রাস্তায় টিকে থাকার তওফিক দান করুন আমিন ইয়া আল্লাহ।
Amina Sultana
Amina Sultana
2022-01-30T16:04:02+0000
সমস্ত প্রসংসা মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার যিনি আমাকে ইলমে দ্বীন হাসিল করার জন্য IOM এর মতো একটি উত্তম দ্বীনি প্লাটফর্ম এর সাথে যুক্ত করেছেন। আলহামদুলিল্লাহ, সুম্মা আলহামদুলিল্লাহ। সদ্য দ্বীনে ফেরা প্রতিটি জেনারেল ব্যাকগ্রাউন্ড স্টুডেন্টদের ইলমে দ্বীন শিখার উত্তম একটি মাধ্যম IOM। এই মাদ্রাসার সকল উস্তাদদের প্রতিটি দারস,উনাদের ব্যবহার,পড়ানোর ক্ষেএে আন্তরিকতা, ধৈর্যশীলতা আমাকে মুগ্ধ করেছে।এছাড়া ও মুক্কররিরাহ ও সি আর আপুদের আন্তরিকতা,ভালোবাসা, বিনয়ীতা,ধৈর্যশীলতাও প্রসংশার দাবিদার। আমরা সি আর ও মুক্করিরাহ আপুদের যে পরিমানে জ্বালাতন করি,,,,, তাও উনারা বিরক্ত প্রকাশ করেন না।আর উস্তাদদের প্রসংশা যতই করি তাও মনে হয় কম হয়ে যাবে,,,,, আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা উস্তাদদের দ্বীনের জন্য এই মেহনত কে কবুল করুন।এছাড়াও IOM এর সাথে যারা যারা জড়িত আছে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা তাদের প্রত্যেকের মেহনত কে কবুল করুন এবং প্রত্যেক কে আরো বেশি বেশি করে ইলমে দ্বীন হাসিল করার ও অন্যদেরকে শিখানোর তাওফিক দান করুন। আমিন।বি: দ্র: আমার লেখায় কোনো ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।ব্যাচ : ২২৭
Anjumi Anika
Anjumi Anika
2022-01-30T16:02:57+0000
সকল প্রশংসা মহান আল্লাহ তা'আলার জন্য যিন আমাকে IOM এ পড়ার তাওফীক দান করেছেন। আমাদের মত জেনারেল পড়ুয়া ছাত্রীদের জন্য এমন একটা দ্বীনি প্লাটফর্ম IOM যেখানে খুব সহজেই দ্বীন শেখা যায়। উস্তাদদের ব্যবহার, যত্ন সহকারে পড়া সব মিলিয়ে অনেক অনেক ভালোলাগার একটা প্রতিষ্ঠান। আমাদের খেদমতে যারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুক। আমাদের জন্য এই যাত্রা সহজ করুক আমীন।
Siddika Sultana
Siddika Sultana
2022-01-30T16:01:42+0000
AssalamualaikumAlhamdulillah Alhamdulillah. At last I have submitted my assignment today. I am really very much blessed by Allah (Swt) for that reason I have got such kind of Ostaja named Amena Basit. Due to her constant preaching I have come to know the name and link of IOM. Jazakallahukairun to all the team members of IOM. May Allah accept your all works as Sadakae Jaria.May Allah give all of you nek hayat to guide those people who lost their way of Deen. Ameen
পুষ্পিতা জান্নাত
পুষ্পিতা জান্নাত
2022-01-30T15:57:54+0000
২০২০ সালেই এক দ্বীনি বোনের মাধ্যমে ইসলামিক অনলাইন মাদ্রাসা সম্পর্কে জানতে পারি। আপুর মুখে শুনার পর থেকেই মূলত আমার এখানে পড়ার ইচ্ছে জাগে।এডমিশন পরীক্ষার প্রেসারে তখন যদিও ভর্তি হতে পারি নি। পরবর্তীতে আলহামদুলিল্লাহ ২২৭ ব্যাচে ভর্তি হয়। ১ মাস হলো আইওমের সাথে জার্নি। সবকিছু যদিও অনলাইনে কিন্তু মনে হয় সরাসরি ক্লাস করছি। যথেষ্ট আন্তরিকতার সাথে ক্লাস করানো হয়। ছেলে মেয়ের যেন কোনো ধরনের ফিতনা সৃষ্টি না করে সেদিকে উস্তাদরা,সিআর ভাই বোন রা যথেষ্ট খেয়াল রাখেন। এক কথায় আইওএম মানে আমার দেখা অনলাইন ভিক্তিক সেরা প্রতিষ্ঠান। আল্লাহ আজীবন এভাবে আল্লাহর প্রিয় এই মানুষদের সাথে জুড়ে থাকার তৌফিক দিক, আমিন। আল্লাহ উস্তাদদের উত্তম প্রতিদান দিক আমীন🍂🍁।
Laboni Islam
Laboni Islam
2022-01-30T15:49:58+0000
আলহামদুলিল্লাহ আ'লা কুল্লি হাল❤️মহান রবের অশেষ রহমতে আমি IOM এ দ্বীনি শিক্ষা অর্জন করার সুযোগ পেয়েছি।অনলাইনেই খুঁজে পেয়েছি IOM কে, যা অনলাইন ভিত্তিক দ্বীনি জ্ঞান অর্জনের অন্যতম প্লাটফর্ম।যা জেনারেল স্টুডেন্ট এর দ্বীনি জ্ঞান অর্জনের জন্য সর্বোত্তম মনে করি।IOM এর সকল ব্যবস্থাপনায়, আন্তরিকতায় আমি মুগ্ধ🥰।উস্তাজ, উস্তাজা,মুক্বরিরাহ আপুদের ক্লাস এত সুন্দর,না করলে শুধু অন্যের কাছ থেকে শুনলেই বুঝতাম না।উস্তাজদের ক্লাসে মেয়েদের কন্ঠের,নামেরও পর্দা করা হয়, আলহামদুলিল্লাহ। আমি মনে করি,ক্লাস গুলো ইচ্ছাকৃত ভাবে আমরা IOM এর স্টুডেন্টরা কেউ হয়তো মিস করতে চাইবো না।এই অল্প কয়েকদিনে আমরা অনেক কিছু শিখেছি।বুঝেছি ইলম জ্ঞান অর্জন আমাদের জন্য কতটা প্রয়োজনীয়। দিনশেষে এই ইলম অর্জনের মাধ্যমেই যেন এক অন্যরকম প্রশান্তি খুঁজে পায়। IOM এর সাথে সংযুক্ত সকলেই খুবই সহায়ক।একে অপরের সমস্যায় সাহায্যে করে, সুন্দর ভাবে বুঝিয়ে দেই।IOM এর সবকিছুই শুধুমাত্র আখিরাতের জন্য,এ যেন আখিরাতের জন্য আমাদের সকলের প্রস্তুতি চলছে।IOM আমাদের প্রত্যেকের ভালোবাসার ও শান্তির জায়গা❤️ মহান রবের কাছে চাই IOM এর সাথে... সংযুক্ত আমরা প্রত্যেকে যেন জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত এই দ্বীনি জ্ঞান অর্জনের পথে, দ্বীনের পথে অটল থাকতে পারি।আমাদের এই যাত্রা যেন আমাদেরকে জান্নাত অব্দি পৌছে দেয়।আল্লাহ সুবহানাহু তাআলা IOM এর সকলকে উত্তম প্রতিদান দান করুন, আমাদের এই পথচলা টা যেন সুন্দর ভাবে শেষ হয়। আমিন🤲read more
محمد ظاهر الاسلام
محمد ظاهر الاسلام
2022-01-30T15:46:12+0000
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহইসলামিক অনলাইন মাদ্রাসার আলিম বিভাগের ২২৭ ব্যাসের ছাত্র হিসাবে আমি গর্বিত,ক্লাসে উস্তায দের ব্যবহার এবং আন্তরিকতা আমাকে মুগ্ধ করে.এই দ্বীনে অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম কে আল্লাহ কবুল করে নিন এবং সম্মানিত শিক্ষক/উস্তায দের নেক হায়াত দান করুন...
Sumaiya Sharmin
Sumaiya Sharmin
2022-01-30T15:37:41+0000
।।আলহামদুলিল্লাহ্।।ফেতনার এই যুগে যখন দ্বীনি ইলম তলব করা জেনারেল পড়ুয়া মানুষের নিকট কঠিন হয়ে আসছিল, তখন ক্লান্ত হৃদয়ে আলো দিশারী হয়েছে iom।
Farzana Akter
Farzana Akter
2022-01-30T15:37:07+0000
অনলাইনে দ্বীনি ইলম অর্জনের জন্য একটি উপযুক্ত ও সহজ একটি প্লাটফর্ম
Rehana Pervin Ritu
Rehana Pervin Ritu
2022-01-30T15:22:29+0000
অনলাইন জগতে দ্বীনে ফেরা মানুষদের নির্ভরযোগ্য ভরসার স্থান আইওএম। আচরণ, সময়ানুবর্তিতা, সবই ঠিকঠাক আলহামদুলিল্লাহ। সেই সাথে ফিতনামুক্ত এবং বিশ্বাসযোগ্য প্লাটফর্ম এই আইওএম। এখানে জ্ঞান অর্জনের সুযোগ অর্জন করতে পেরে অশেষ শুকরিয়া ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান রবের কাছে। আলহামদুলিল্লাহ। 💚
Siddika R. Rabina
Siddika R. Rabina
2022-01-30T15:17:47+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লহি ওয়া বারকাতুহ। আলহামদুলিল্লাহ। সুম্মা আলহামদুলিল্লাহ। মহান আল্লাহ তায়ালা আমাকে দ্বীনের পথে ফেরার তৌফিক ফান করেছেন। মনে দ্বীন শেখার প্রবল আগ্রহ নিয়ে অনলাইনের অনেক অনেক মাদ্রাসার ভীড়ে আল্লাহ তায়ালার অশেষ রহমতে "Islamic Online Madrasah (IOM)" এর খোঁজ পেলাম। আলহামদুলিল্লাহ, আল্লাহর এই নেয়ামতের শোকর আমি কিভাবে আদায় করব তার ভাষা আমার জানা নেই। যে আগ্রহ নিয়ে ক্লাস শুরু করেছিলাম কিভাবে কি হবে, ক্লাস কি করে করব আলহামদুলিল্লাহ সেই সব ভয়ের পাঠ প্রথম ক্লাসেই চুকেছে। এত শান্তি পেয়েছি,এত ভালো লেগেছে তা আমার আল্লাহ ছাড়া আর কেউ জানে না। জেনারেল পড়ুয়া হয়েও কিভাবে কি করতে হবে শুরু থেকে সব শুরু করতে পারা এর চেয়ে ভালো আর কি হতে পারে। একটা কথা আমি মন থেকে মানি আর বিশ্বাস করি যে, নিয়ত ঠিক থাকলে আল্লাহ তার বান্দাকে অবশ্যই সাহায্য করেন। কারণ, ''আল্লাহ হচ্ছেন ঈমানদারদের অভিভাবক। তিনি তাদেরকে অন্ধকার থেকে বের করে আলােতে নিয়ে আসেন।''(সুরা আল বাকারা ২ঃ২৫৭)আল্লাহ যেন আমাদের সবাই কে দ্বীনের পথে অটল থাকার তৌফিক দান করেন। দ্বীনের এই কাফেলায় আমাদের সবাইকে কবুল করে নেন। “ওয়ামা... তাওফিক্বী ইল্লা বিল্লাহ।”read more
Nazmul Islam Badhan
Nazmul Islam Badhan
2022-01-30T15:16:29+0000
সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি আমাকে IOM এর সাথে যুক্ত হওয়ার এতো সুন্দর একটি সুযোগ দিয়েছেন। IOM জেনারেল ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীদের জন্য দ্বীন শিক্ষার একটি উপযুক্ত প্ল্যাটফর্ম। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি এমন একটি প্রতিষ্ঠানের অংশ হতে পেরে।
Hosneara Akhter
Hosneara Akhter
2022-01-30T15:15:56+0000
আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহি রাব্বিল আলামিন। সমস্ত প্রসংশা একমাত্র আল্লাহর জন্য। আমি আইওএম এর ২২৭ ব্যাচের একজন ছাত্রী। আমার মাদ্রাসায় পড়ার অনেক ইচ্ছা ছিল। আল্লাহতায়ালা আইওএম এর মাধ্যমে দ্বীনি ইলম অর্জন করার সেই সুযোগটা করিয়ে দিয়েছেন। আলহামদুলিল্লাহ।
Naima Rahman
Naima Rahman
2022-01-30T15:11:06+0000
ইলম অর্জনের জন্য এ প্লাটফর্মটি সহজলভ্য ও উৎকৃষ্ট ... উস্তাযরা অনেক আন্তরিকতার সাথে পড়ায় এবং সিআর বোনেরা অনেক হেল্পফুল... IOM এর পড়াশোনায় নিয়মিত থাকলে জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে ইনশা আল্লাহ ৷
Esrat Jahan
Esrat Jahan
2022-01-30T15:10:12+0000
আসসালামু 'আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহুসমস্ত প্রশংসা সেই মহান পবিত্র সত্তার যিনি আমাকে সৃষ্টির সেরা মাখলুক মানুষের মর্যাদা দিয়ে এই সুন্দর পৃথিবীতে পাঠিয়েছেন। শুধু তাই নয়, একজন মুসলিম হিসেবে আমি যেমন গর্বিত তেমনি কৃতজ্ঞ আমার রবের প্রতি আমাকে মুসলিম পরিবারের সদস্য হিসেবে নির্বাচিত করার জন্য। একজন মুসলিম হিসেবে দ্বীনের জ্ঞান অর্জন করা আমার জন্য ফরয কারণ জ্ঞান এমন এক সম্পদ যা মানুষের অন্তর্নিহিত অন্ধকার দূর করে এক অভাবনীয় আলোয় তার হৃদয়কে আলোকিত করে। তেমনি এক আলোকবর্তিকা আমি পেয়েছি, যার নাম IOM (Islamic Online Madrasah)। মহান আল্লাহর অশেষ মেহেরবানীতে আমি দ্বীনের জ্ঞান অর্জন করার এই অনন্য প্ল্যাটফর্মটির সাথে পরিচিত হতে পেরেছি। প্রথমত আমার ননদ আমাকে IOM এ ভর্তি হওয়া সম্পর্কে অবহিত করে। নতুন কিছু শিখতে পারার অদম্য ইচ্ছায় এই যেন মেঘ না চাইতেই বৃষ্টি। ব্যস, আমার হাজবেন্ডের সহযোগিতায় ভর্তি হয়ে গেলাম। আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমতে IOM এর ক্লাস গুলোতে আমি নিয়মিত হতে পেরেছি। প্রতিটি ক্লাসই আমার সামনে প্রতিনিয়ত খুলে দেয় অজানাকে জানতে পারার নতুন নতুন অধ্যায়৷ তাজবীদ ক্লাসটি যেমন আমাকে... শুদ্ধভাবে পবিত্র কোরআন তিলাওয়াতের জন্য তৈরি করছে ঠিক তেমনি মাশক ক্লাসগুলোও এই চর্চাকে অব্যাহত রাখতে সচেষ্ট। সপ্তাহের দু'টো দিন মিষ্টি ভোরের সাথে সাথে অপেক্ষায় থাকি মাশক ক্লাসগুলোর জন্য৷ শ্রদ্ধেয় মুকররিরাহ্‌ আপুর পাঠদান পদ্ধতি আর ধৈর্য আমাকে যেমন মুগ্ধ করে তেমনি কোরআনকে শুদ্ধরূপে শিখার জন্য নানান বয়সের, নানান ধরনের স্টুডেন্টদের অদম্য চেষ্টা আমাকে অনুপ্রাণিত করে। পাশাপাশি দোয়া আর সুন্নাহ ক্লাসটি ভাল লাগে বেশ৷ আকিদা আর ফিকহ্ ক্লাসে প্রিয় "কাহূট" এর জন্য অপেক্ষা করার কথা না বললেই নয়। সব মিলিয়ে IOM যেন সত্যিকারের চাঁদের হাট। এছাড়াও সপ্তাহ শেষে তালিম ক্লাস থেকে গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে অনেক কিছু শিখতে পারছি। আলহামদুলিল্লাহ৷ মহান আল্লাহর কাছে বার বার শুকরিয়া আদায় করছি এই বলে যে, তিনি আমাকে IOM এর মত এত গোছানো আর পরিপক্ক্ব দ্বীনি শিক্ষার এই আয়োজনে শামিল করেছেন। IOM পরিবারের একজন ক্ষুদ্র সদস্য হিসেবে আমি এই মাদ্রাসার উত্তরোত্তর সাফল্য কামনা করছি৷ এই প্ল্যাটফর্মটির সাথে যুক্ত সকলকেই মহান আল্লাহ্‌ কবুল করুন৷ আমীন।read more
কলি বিনতে কালাম
কলি বিনতে কালাম
2022-01-30T15:04:57+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহমহান রব্বের অশেষ মেহেরবান,হাজার শুকরিয়া।iom যেন এক দ্বীনি মেলার আসর।আমাদের মতো জেনারেল পড়ুয়া মানুষ যখন হেদায়েত প্রাপ্ত হয়,তখন তাদের মধ্যে হতাশার পাহাড় জমে যায়,এটা ভেবে যে দ্বীনি ইলম অর্জন করতে পারেনি।তারা ইসলামিক জ্ঞান ধারণ করতে পারেনি।আর তখনি iom এর মতো দ্বীনি প্লাটফর্ম যেন রব্বের দেয়া আশীর্বাদ স্বরূপ।আইওমের সকল উস্তায ও সহপাঠীদের নিয়ে জান্নাতের বাগিচায় ঘুরে বেড়ানোর স্বপ্ন বুনি।মহান রব্ব যেন সকলকে কবুল করেন।আ--মিন🖤🖤
Rayhan Bin Abdul Ahad
Rayhan Bin Abdul Ahad
2022-01-30T15:03:05+0000
আলহামদুলিল্লাহ সময়ের সাথে যুগোপযোগী দ্বীনি শিক্ষার একটি প্রতিষ্ঠান এর নাম আই ও এম।আল্লাহ রাব্বুল আলামীনের ইচ্ছায় আই ও এম সল্পস্থায়ী সফলতা নয় চিরস্থায়ী সফল হওয়ার রাস্তা দেখায়।আল্লাহ পাক আই ও এম কে আরো প্রসারিত ও সম্রিদ্ধশালী করুন।আল্লাহ আই ও এমের সংশ্লিষ্ট সকল, ওস্তাদ এবং সকল আই ও মিয়ান ভাই বোনকে দ্বীনের খাদেম হিসেবে কবুল করুন।আমিন
Md Choyon
Md Choyon
2022-01-30T15:03:04+0000
ইসলামিক অনলাইন মাদ্রাসা এমন একটি প্রতিষ্ঠান যার মাধ্যমে আমরা যারা জেনারেল লেভেলে পড়াশোনা করি তাদের জন্য দ্বীন শেখা সহজ হয়ে গেছে। আবার সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ব্যাপারটা এই প্রতিষ্ঠানটির আছে সেটা হল বিভিন্ন ধরনের কোর্স যেমন স্কুল মক্তব থেকে শুরু করে সকল ধরনের কোর্স। আবার অন্যদের তুলনায় এখানে টাকার পরিমানটা অনেক কম।আমি IOM সম্পর্কে প্রথম জেনেছিলাম আমার বড় ভাইয়ের কাছ থেকে, সে নিজেও IOM এর একজন ছাত্র।
Mahmuda Tamanna
Mahmuda Tamanna
2022-01-30T15:01:07+0000
আসসালামু আলাইকুম। আল্লাহর অশেষ রহমতে IOM এর মতো প্রতিষ্ঠানে ভর্তি হতে পেরেছি, আলহামদুলিল্লাহ। দ্বীন শেখার ক্ষেত্রে IOM অতুলনীয়। আমার মতো অসংখ্য বোনদের জন্য IOM একটি ভালোবাসা।
Sultana Ismail
Sultana Ismail
2022-01-30T14:56:42+0000
IOM is the best online madrasa to learn about deen.Especially for general students. Alhamdulillah i'm really happy to be a student of IOM
Rafiul Islam Runu
Rafiul Islam Runu
2022-01-30T14:52:32+0000
মোঃ রাফিউল ইসলাম রোলঃ ২২৭০১১৫৯৯ ( ২২৭) আসসালামু আলাইকুম, IOM এর মতো একটি ইসলামিক প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত মনে করছি। মহান রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা আমি এবং যে সমস্ত ভাই ও বোনেরা আলিম কোর্সে ভর্তি হয়েছি আমরা সবাই যেন কোর্স সমাপ্ত করে দীনের পথে চলতে পারি এবং দীনকে প্রতিষ্ঠিত করার কাজে নিজেদের নিয়োজিত করতে পারি। সেইসাথে IOM আমাদেরকে ভর্তির সুযোগ দেওয়ার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমিন
MD Nasir Uddin
MD Nasir Uddin
2022-01-30T14:51:33+0000
One of the best Institute in the field of Online Islamic Studies. They have a large number of qualified teachers in all the field of Islamic thoughts. Highly recommended.
Naju Akter Ruma
Naju Akter Ruma
2022-01-30T14:48:09+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ। আলহামদুলিল্লাহ, আমি আলিম ২২৭-ব্যাচ এর একজন ছাত্রী।রব্বুল আলামিনের কাছে লাখও কোটি শুকরিয়া জ্ঞাপন করি আমাকে iom এর মতো একটি মাদ্রাসায় দ্বীনি ইলম অর্জনের সুযোগ করে দেয়ার জন্য। এইখানের আমার সম্মানিত উস্তাদদের কথা যতই বলি না কেনো কম হবে,উস্তাদ রা এতো সুন্দর ও সাবলীল ভাবে প্রত্যেকটা বিষয় খুটিনাটি বুঝিয়ে দেন যা বলার বাইরে, প্রত্যেক ক্লাস শেষে কাহুট ও প্রশ্নোত্তর পর্বও রাখেন যাতে স্টুডেন্টরা নিজেকে যাচাই করতে পারে এবং প্রশ্ন করার মাধ্যমে ক্লাসের পড়া ভালো ভাবে বুঝতে পারে। স্টুডেন্টরা যাতে ভালো ভাবে প্রত্যেকটা ক্লাসের পড়া বুঝতে পারে তার জন্য উস্তাদ রা তাদের সর্বোচ্চ চেষ্টা করেন। মন থেকে উস্তাদ দের জন্য দোয়া আসে দ্বীনের জন্য তাদের এই অক্লান্ত পরিশ্রম যেন রব্বুল আলামিন কবুল করেন এবং উনাদের দুনিয়া ও আখেরাতে কল্যাণ দান করেন।
Abdul Ahad Khaled
Abdul Ahad Khaled
2022-01-30T14:44:47+0000
আলহামদুলিল্লাহ্‌ দ্বীনি খেদমতের নিয়তে প্রতিষ্ঠিত ইসলামিক অনলাইন মাদ্রাসা তাদের সর্বোচ্চটা দিয়ে দ্বীনের জ্ঞান শিক্ষার্থীদের মধ্যে পৌঁছে দিচ্ছে। তাদের পড়ানোর ধরন মাশাআল্লাহ। আমি তাদের মশকের ক্লাস্টায় সবচেয়ে বেশি উপকৃত হই। ইনশাআল্লাহ্‌ তাদের জন্য অনেক অনেক দোয়া রইল।
Tam Anna Ar
Tam Anna Ar
2022-01-30T14:23:08+0000
Deen ke janar iccha thekei IOM a asa. Asha korchi Allah amar EI ashake puron korben.Arekti bishoy na bollei noy IOM er ustaja ar mukorrira apuder niye - Allah apnader nek hayat dan korun.Ameen summa Ameen! Evabei jate deen er khedmot korte paren ebong oggoder deen somporke dharona dite paren.✨
Ummey Habiba
Ummey Habiba
2022-01-30T14:21:16+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ। আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ মহান আল্লাহ আমার মত একজন নগন্য বান্দাকেও পথে আসার তাওফিক দিয়েছেন। ইলমের তলব করতে গিয়ে অনলাইনে খোঁজ নিতে থাকলাম, Islamic Online Madrasa' র কথা কানে এলো। এ তো ছিল মহান আল্লাহর দেওয়া অন্যতম নে'আমত।আমার জানা নেই, কিভাবে বললে সত্যিই তাঁর নি'আমতের প্রশংসা করা যায়। হে জ্ঞানতাপস আসাতিজায়ে কেরাম!আপনাদের অন্ত করন পবিত্র ও মহৎ।আপনাদের মধুর ব্যবহার, আচার-আচরণ ও চারিত্রিক বিশুদ্ধতা আমাদের ও আপনাদের মাঝে যে আত্মার বন্ধন সৃষ্টি করেছে তা কখনো টুটে যাবার নয়। আপনারা নিঃসন্দেহে আল্লাহর দেওয়া শ্রেষ্ঠ নি'আমত।নির্জন রাতে মহান প্রভুর সাথে গোপন কথোপকথনের সময় আমাদের ভুলবেন না।যাতে আমাদের জীবন বাঁধা পেয়ে থমকে না যায়, আঁতকে উঠে পিছু হটার মত কোন অশোভনীয় অধ্যায় সংযোজিত হতে না পারে। পথ চলার প্রতিটি পদক্ষেপে সীমাহীন প্রতিকূলতায় যেন ভয় না পাই, হিম্মত না হারাই, হাল ছেড়ে না দিই।ওয়ামা তাওফীকী ইল্লা বিল্লাহ।"ইয়া মুকাল্লিবাল কুলুবি, সাব্বিত ক্বলবি য়া'লা দ্বীনিক"।
Mehel Binte Abdullah Nayeem
Mehel Binte Abdullah Nayeem
2022-01-30T14:07:22+0000
আস-সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু, আমি মাদ্রাসায় পড়ুয়া সত্ত্বেও আইওএম এ ভর্তি হয়েছি। পজিটিভ অনেক রিভিউ শুনে ভর্তি হয়েছি আলহা'মদুলিল্লাহযা শুনেছি তাই পাচ্ছি। আমার অনেক দিনের ইচ্ছে ছিল যে আমি এই আইওএম মাধ্যমে দ্বিতীয় বার পড়া গুলো রিভিশন দিব ইন-শা-আল্লাহ। আলহামদুলিল্লাহ, আমি আমার পড়া গুলো দ্বিতীয় বার রিভিশন দেওয়ার সুযোগ পেয়েছি, আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ। আল্লাহ আইওএম এর সম্মানিত উস্তাযগণ এবং সম্মানিত ছাত্রসহ সকলকে জাযায়ে খায়ের দান করুক।আমিন ইয়া রাব্বীল আল-আমিন 💝
কাজী জেরিন কবির
কাজী জেরিন কবির
2022-01-30T13:59:08+0000
আল্লাহর কাছে অনেক অনেক শুকরিয়া আল্লাহ পাক আমাকে এমন এক প্রতিষ্ঠানের সাথে যুক্ত হওয়ার জন্য কবুল করে নেয়ার জন্য।ভালোবাসার এক নাম IOM🌸
Zainab Binte Hossain
Zainab Binte Hossain
2022-01-30T13:50:21+0000
আলহামদুলিল্লাহ এমন প্রতিষ্ঠানের সাথে যুক্ত হতে পেরে। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার কাছে দোয়া করি যেন এভাবে ওনারা খেদমত চালিয়ে যেতে পারেন এবং আমাদের মগো বেদ্বীনীরা দ্বীনের সঠিক বুঝ টুকু পাই।
Main Uddin Munna
Main Uddin Munna
2022-01-30T13:28:36+0000
আলহামদুলিল্লাহ IOM এর ছাত্র হতে পেরেছি।। আল্লাহ এই প্রতিষ্ঠানকে কবুল করুক।। আমীন।
Amar Ami
Amar Ami
2022-01-30T13:22:47+0000
IOM এর মাধ্যমে আল্লাহ রাব্বুল আ'লামিন আমার মতো অনেক জেনারেলে পড়ুয়া মেয়েকে দ্বীন শেখার সুযোগ করে দিয়েছেন।আলহামদুলিল্লাহ। IOM কে আল্লাহ এগিয়ে নিয়ে যান অনেক দূর।পৃথিবী দ্বীনের আলোয় আলোকিত হোক,,এভাবেই একদিন দ্বীনের বিজয় আসবে ইংশাআল্লাহ।
Jamil Uddin Faisal
Jamil Uddin Faisal
2022-01-30T13:22:17+0000
আসসালামু আলাইকুম।আমি আই ও এম এর একজন ছাত্র হতে পেরে খুবই গর্বিত,আলহামদুলিল্লাহ।উক্ত মাদ্রাসার প্রত্যেকটি উস্তাদ যেভাবে আমাদের দ্বীনের পথে চলতে যাবতীয় দিকনির্দেশনা,শরীরতের বিধিবিধান কিংবা শারয়ী ইলম অন্বেষণ করার জন্য আন্তরিকভাবে সাহায্য করে যাচ্ছেন তার জন্য আমরা সত্যিই উনাদের কাছে চিরঋণী হয়ে থাকবো।আল্লাহ উনাদের সকলকে উত্তম প্রতিদান দান করুক।আমিন।
Tasnim Mily
Tasnim Mily
2022-01-30T13:17:43+0000
আলহামদুলিল্লাহ। ইসলামিক অনলাইন মাদ্রাসা আল্লাহর রহমতে অনেকের জীবন দীনের আলোই আলোকিতো করছে আলহামদুলিল্লাহ। আল্লাহ এই পথ আরো সুন্দর করে দিন এবং এই পথের পথিকদের জান্নাতুল ফেরদৌস দান করুন আমিন।
Rebeka Sultana Methika
Rebeka Sultana Methika
2022-01-30T13:13:23+0000
শুরু টা কেমন করে করবো জানা নেই আমার। আমাদের মতো জেনারেল পড়ুয়া বোনদের জন্য অন্যতম জায়গা আইওএম❤️। এখানে যেভাবে মেয়েদের পর্দার খেয়াল রাখা হয় এই ব্যাপার টা খুব কম জায়গায় দেখেছি। জাযাকিল্লাহু খইরন এমন ১ টা স্থান প্রতিষ্ঠা করার জন্য।
Naznin Ara Simpa
Naznin Ara Simpa
2022-01-30T12:56:22+0000
আসসালামুয়ালাইকুম। জেনারেল পড়াশোনার পাশাপাশি আইওএম এও পড়তে পারছি আলহামদুলিল্লাহ। অনলাইনে ও যে এত সুন্দর ভাবে দীন শিখা যায় আইওএম এ ভর্তি না হলে বুঝতাম না। আইওএম এ ক্লাস করতে অনেক ভালো লাগছে। অনেক কিছু নতুন ভাবে জানতে পারছি। আলহামদুলিল্লাহ।
Sifat Tasneem
Sifat Tasneem
2022-01-30T12:49:16+0000
Alhamdulillah deen sikkhar jonno shundor akta online platform IOM. Duniyabi porashuna, songshar er nanan kaj, chakrir kormobestota'r moddhe deen sikkhar jonno shorashori protisthan e jawa amader moto oneker jonno kothin hoy. Bon der jonno porda maintain er bepar to achei. Sekhane online e deen sikha asolei ektu onek shundor uddog. Allah IOM er ei uddog e onek barakah dan koruk (Ameen) Ekhan kar porashuna system onek shabolil, sob rokom vai bon der jonno upojukto kore toiri kora syllebus. Emon vabe eita banano j duniyabi kaj er pashapashi ektu chesta korlei continue kora shomvob. Class miss hoye gele recorded class korar bebosthao ache Alhamdulillah ❤️ bon der pordar bepar ta khub valo kore nischit kora hoyeche. Ustad ra onek dedicated MashAllah. Mot kotha, deen sikkhar onek valo platform ❤️
Sultana Afrin Emtu
Sultana Afrin Emtu
2022-01-30T12:44:57+0000
আস্সালামুআলাইকুম ওয়া রাহমাতুল্লাহ...আমরা যারা জেনারেল লাইনে পরছি তাদের জন্য IOM একটি বেস্ট প্রতিষ্ঠান,আমার অনেক দিনের ইচ্ছা ছিল IOM এ ভর্তি হওয়ার আল্লাহ তায়ালা আমার সেই ইচ্ছা পুরণ করেছেন, আলহামদুলিল্লাহ
محمد ماجمدار
محمد ماجمدار
2022-01-30T12:43:19+0000
আসসালামু আলাইকুম।আমি আই ও এম এর একজন ছাত্র হতে পেরে খুবই গর্বিত,আলহামদুলিল্লাহ।উক্ত মাদ্রাসার প্রত্যেকটি উস্তাদ যেভাবে আমাদের দ্বীনের পথে চলতে যাবতীয় দিকনির্দেশনা,শরীরতের বিধিবিধান কিংবা শারয়ী ইলম অন্বেষণ করার জন্য আন্তরিকভাবে সাহায্য করে যাচ্ছেন তার জন্য আমরা সত্যিই উনাদের কাছে চিরঋণী হয়ে থাকবো।আল্লাহ উনাদের সকলকে উত্তম প্রতিদান দান করুক।আমিন।
Samira Nur
Samira Nur
2022-01-30T12:19:24+0000
Alhamdulillah.By the infinite grace of Almighty Allah, I have got the opportunity to acquire knowledge on a platform like IOM.This is the best decision i have ever made.Alhamdulillah.
আমাতুল্লাহ বৃন্ত
আমাতুল্লাহ বৃন্ত
2022-01-30T12:01:01+0000
আলহামদুলিল্লাহ বেদ্বীন পরিবেশে অনেক অজানাকে জানতে সাহায্য করতেছে এই আইওএম। এমন অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান না থাকলে অনেকেই হইত দ্বীন শিক্ষায় পিছিয়ে থাকত। আআল্লাহর কাছে হাজার শুকরিয়া।
রাফিয়া ইশরাত জাহান
রাফিয়া ইশরাত জাহান
2022-01-30T11:54:02+0000
জেনারেল পড়ুয়া শিক্ষার্থীদের ইলম অর্জনের অন্যতম সেরা প্লাটফর্ম।আলহামদুলিল্লাহ, উস্তাযদের সরাসরি দারস অফলাইনে দারসের অনুভুতি যোগায়।রেকর্ড দারসে যা হয়তো পাওয়া যাবে না। আল্লাহ তা'আলা IOM কে দ্বীনের জন্য কবুল করুন।
حمي رة
حمي رة
2022-01-30T11:26:50+0000
আই ও এম এক কথায় ভালোবাসা।এই প্ল্যাটফর্মে কি অমূল্য রত্ন আছে তা এখানে না পড়াশোনা করলে বোঝার সম্ভাবনা খুবই কম।আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া এমন একটা উত্তম দ্বীনি পরিবেশে রব আমায় পড়ার সুযোগ করে দিয়েছেন।
صاجو أختار
صاجو أختار
2022-01-30T11:23:50+0000
আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লহি ওয়াবারকাতুহ IOM সম্পর্কে লিখতে বসলে শেষ করা যাবে না আলহামদুলিল্লাহ। আমার দেখা IOM দ্বীন শিখার একটা বেস্ট প্লাটফর্ম । অনলাইনে ঘরে বসে যে এত সুন্দর ভাবে দ্বীন চর্চা করা যায় সেটা IOM কে না দেখলে বুঝতে পারতাম না।আমাদের জেনারেল লাইনের স্টুডেন্টদের দ্বীনি ইলম অজর্নের জন্য IOM একটা বেস্ট প্লাটফর্ম। আলহামদুলিল্লাহ আমিও IOM এর একজন স্টুডেন্ট হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি।❤️❤️❤️❤️
Rayhan Sarker
Rayhan Sarker
2022-01-30T11:20:58+0000
Islamic Online Madrasa focuses on dawah(preaching of Islam) and acquiring Islamic knowledge not focuses on profit. That's why it’s students are increasing day by day. I think that it’s a biggest opportunity for us who are generally educated to know the necessary things about Islam through IOM. Allah please accept our and their (IOM) effort.
Moyna Khatun Moyna
Moyna Khatun Moyna
2022-01-30T11:03:21+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু। অনেকদিন ধরে ভর্তি হওয়ার ইচ্ছে ছিলো কিন্তুু ভর্তি হতে পারছিলাম না। আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ এইবার ভর্তি হয়েছি। ক্লাসগুলো খুব ভালো লাগে, উস্তাদরা এতো সুন্দর করে পড়ান কিভাবে যে ২ ঘন্টা সময় চলে যায় বুঝতে ই পারিনা। দ্বীনি জ্ঞান শেখার উত্তম প্লাটফর্ম।
Anika Islam Ayesha
Anika Islam Ayesha
2022-01-30T10:53:29+0000
আলহামদুলিল্লাহ।IOM দ্বীনি ইলম শিখার জন্য একটি উত্তম প্লার্টফর্ম।
Humayra Tabassum
Humayra Tabassum
2022-01-30T10:51:19+0000
রবের দরবারে লক্ষ কোটি শুকরিয়া তিনি IOM এর মতো এতো সুন্দর একটা দ্বীনি মজলিস থেকে ইলম অর্জনের তাওফিক দিয়েছেন। মানুষের দ্বীনকে জানার যে তৃষ্ণা থাকে তাকে পরিতৃপ্ত করার জন্য IOM এর থেকে ভালো আর কিছু হতে পারে না।শুকরিয়া কখনো আলহামদুলিল্লাহ বলে শেষ করা যাবে না,আইওএম জীবনের অন্যতম বিশাল নিয়ামত,নিয়ামতের হক্ব আদায়ের মাধ্যমেই প্রকৃত শুক্রিয়া জ্ঞাপন করা সম্ভব।আল্লাহ আইওএমের সাথে জড়িত সকলের মনের সব নেক আশাগুলো পূরণ করুন।আমাদের সবাইকে দ্বীনের জন্য কবুল করে নিন!!💙🌼
Riha Tabassum
Riha Tabassum
2022-01-30T10:37:13+0000
IOM is one of the best platform for acquiring islamic knowledge.
Jannate Ferdous Nova
Jannate Ferdous Nova
2022-01-30T10:35:01+0000
I haven’t any words to explain my emotion.It's not just an Institute, it’s also a pieces of love.All praises to Allah, lord of everything, who give me an opportunity to study such an Institute for archive Deen- ilm. I can't express enough gratitude to my creator.Alhamdulillah! Alhamdulillah! Alhamdulillah!
Umme Mohammod
Umme Mohammod
2022-01-30T10:28:18+0000
Alhamdulillah,,iom best platform sokol Allah viruder jonno
Mohammad Rony
Mohammad Rony
2022-01-30T10:09:40+0000
জেনারেল লাইনে পড়ুয়া অথবা কর্মজীবনের পাশাপাশি যারা দ্বীন শিখতে চান তাদের জন্য এটি একটি বেস্ট প্লাটফর্ম IOM
Razia Sultana
Razia Sultana
2022-01-30T09:34:56+0000
যে পথিক পথ ভুলে যায় তাকে সঠিক পথ টা চিনিয়ে দিতে হয়।আমার মত জেনারেল পড়ুয়ারা যখন রব্বের সন্তুষ্টির পথ অনুসন্ধান করে আই ও এম তখন আলোকবর্তীকা আমাদের জন্য। এ প্রতিষ্ঠানের জন্য মন থেকে দু'আ করি। এ প্রতিষ্ঠানের মাধ্যমে যেন রব্বুল আ'লামীনের নিকটবর্তী হতে পারি, আমীন।
Mahbuba Mahfuz Luba
Mahbuba Mahfuz Luba
2022-01-30T09:25:59+0000
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লহি ওয়া বারকাতুহু! আইওএম সম্পর্কে বলতে গেলে আসলে থমকে যেতে হবে! আইওএম কে প্রায় শুরুর দিক থেকে জানি। কিন্তু কখনো কল্পনাও করিনি আমিও এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী হবার সৌভাগ্য অর্জন করতে পারবো! গত বছর গুলোতে দেখেছি প্রায় বোনেরা এডমিট হতো। কিন্তু আমার তো সম্ভব ছিলোনা তখন। অবশ্য ভাবিওনি তেমন। কিন্তু অনার্সে ভর্তি হবার বদলে নিয়্যাত ছিলো অফলাইন মাদ্রাসাতেই ভর্তি হবো। সে কি আশা! কিন্তু আল্লাহ তায়া’লার পরিকল্পনা! তিনি আমাকে আইওএম এর কাছে টেনে নিয়ে এসেছেন! তাই অন্যান্য পরিকল্পনা গুড়িয়ে দিয়ে আমি দুই দিনের ডিসিশানেই আইওএম এর স্টুডেন্ট হয়ে যায়! সুবহানাল্লাহ। আর আইওএম এর ভেতরে প্রবেশ করার পর নতুন করে যখন আরো জানছি আইওএম কে! তখন আসলে মুগ্ধতা বেড়েই চলেছে! আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ। আমার রব্ব আমাকে অফলাইন থেকে বঞ্চিত করলেও উনার রহমত থেকে বের করে দেন নি! বরং এখন আর অতো আফসোসও লাগে না। কারণ আইওএম আমাকে সেই ভরসা জুগিয়েছে। আমি অফলাইনে ভর্তি হলেও যে পর্যন্ত পড়া হতো আমার রব্ব আমাকে অনলাইনেও সেই একই নিয়ামাত দান করেছেন। এবং এতো সুন্দর প্রতিষ্ঠানের শিক্ষার্থী হবার সৌভাগ্য দান... করেছেন। আলহামদুলিল্লাহ। আসলে আইওএম এর উস্তাদ, মুক্বররিরা আপু গুলো এত্তো ভালো! উনাদের জন্য প্রশংসা না করে দুয়া করাটাই বরং উত্তম! এতো হেল্পফুল আসলে সহজে পাওয়াও যায়না। আল্লাহ তায়া’লা এই প্রতিষ্ঠানের পরিচালক থেকে শুরু করে সবার উপর রহমত বর্ষণ করুন! এবং জান্নাতের বাগান এর বিচরণকারী বানিয়ে দিক আইওএম এর সাথে সংশ্লিষ্ট প্রত্যেককে। আর আইওএম এর পথচলা যেখান থেকে শুরু আমাদের প্রত্যেকের জীবন যেন সেখানে যেয়েই শেষ হয়! আমীন!read more
Nusrat e Jahan
Nusrat e Jahan
2022-01-30T09:22:42+0000
আলহামদুলিল্লাহ এটা আমার জীবনের একটা সেরা প্লাটফর্ম। আমরা যারা জেনারেল লেখা পড়া করেছি, তাদের জন্য একটা সেরা প্লাটফর্ম।
Muhammad Faruq Faisal
Muhammad Faruq Faisal
2022-01-30T09:19:20+0000
আলহামদুলিল্লাহ, বাংলাভাষীদের জন্য অনলাইনে দ্বীন শেখার খুব চমৎকার একটা প্লাটফর্ম। জেনারেল শিক্ষিত যারা কাঠামোবদ্ধভাবে দ্বীন শিখতে চান তাদের জন্য বিভিন্ন ব্যস্ততার জন্য সরাসরি মাদ্রাসায় গিয়ে ইলম অর্জন করাটা অনেক কষ্টসাধ্য হয়ে যায়, তাই জেনারেল শিক্ষিত ভাইবোনদের জন্য IOM খুবই ভালো একটা প্লাটফর্ম ইলম অর্জনের জন্য। আল্লাহ IOM এর সাথে সংশ্লিষ্ট সবাইকে কবুল করে নিন, আমিন।
মোঃ আবিদ
মোঃ আবিদ
2022-01-30T08:47:29+0000
IOM দ্বীনি শিক্ষার জন্য সময়ের সেরা প্লাটফর্ম
Masnunah Siddeeqi
Masnunah Siddeeqi
2022-01-30T08:41:53+0000
যারা ইতোপূর্বে মাদ্রাসায় পড়েননি, তাদের জন্য একটি উপকারী প্লাটফর্ম। এখানে সবকিছুই খুব গোঁছালো। নিজেকে একটি বিশাল দ্বীনি কমিউনিটির সাথে সংযুক্ত মনে হয়।
Mansura Chowdhury
Mansura Chowdhury
2022-01-30T08:34:28+0000
জেনারেলদের জন্য দ্বীনের ব্যাসিক এবং দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় জ্ঞান সুসংগঠিতভাবে অর্জনের জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান আইওএম। আলহামদুলিল্লাহ।
Sarmila Rahman
Sarmila Rahman
2022-01-30T07:36:26+0000
আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারকাতুহ।আলহামদুলিল্লাহ্ জেনারেল পড়ুয়া হয়েও এখন দ্বীনী ইলম অর্জন করতে পারছি। এখানে গোছালো সিলেবাসে এবং উস্তাদগণ আন্তরিকতার সাথে পড়ান। তাদের সম্পূর্ণ কার্যক্রম শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য। IOM এর সাথে জড়িত সকল উস্তাদ, মুক্করিরা এবং সি আর আপুদের আল্লাহ্ তা'আলা জাজায়ে খায়ের দান করুন🖤ফি আমানিল্লাহ 💝
Mansura Akter
Mansura Akter
2022-01-30T07:27:40+0000
Alhamdulillah..Allahr oses rohmote Iom er sathe jokto hote peresi..Sokol usdad r dini vai bon der Allah kobul korun.
MD Saifur Rahman Syeed
MD Saifur Rahman Syeed
2022-01-30T06:55:07+0000
যারা স্কুল কলেজ ভার্সিটিতে পড়াশোনার পাশাপাশি রবের ভালোবাসায় রবের সন্তুষ্টির আশায় দ্বীনকে শিখতে চান,জানতে চান।তাদের জন্য IOM উপযুক্ত স্থান ঠিক যেমনি ভাবে এই প্রতিষ্ঠান আমাকেও উপকৃত করে যাচ্ছে।।
Mim Akter
Mim Akter
2022-01-30T06:49:09+0000
যারা এতদিন দ্বীন শিখতে পারেনি এবং অফলাইনে এখনো সুযোগ পাচ্ছে না তাদের জন্য আলোর দিশারি আইওএম। শিক্ষকদের আন্তরিকতা ও গোছালো সিলেবাস আছে। আলহামদুলিল্লাহ, আনন্দিত এখানে অধ্যয়ন করতে পেরে।
Rasna Akter Eti
Rasna Akter Eti
2022-01-30T06:30:00+0000
IOM is one of the best platform for acquiring knowledge of Islam. I feel proud to admitted into the institutions.
Saraban Tahura
Saraban Tahura
2022-01-30T06:29:45+0000
IOM is the best platform for learning basic knowledge of ISLAM. Especially those students who are form general background..This is the great opportunity for us..I am fully satisfied to their education system.. Alhamdulillah alhamdulillah..
Sanjida Binte Ataur
Sanjida Binte Ataur
2022-01-30T06:08:48+0000
অন্ধকার ঘরে আলোর দিশা হয়ে IOM আমার জীবনে এসেছে।পথ হারা পথিককে পথ দেখানোর নাম এই IOM। ইট পাথরের শহরে একটুখানি শান্তির পরশ খুঁজতেই ছুঁতে চলা।
Sumaiya Muna
Sumaiya Muna
2022-01-30T06:04:24+0000
আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে আইওএমের মত একটি নির্ভরযোগ্য দ্বীনি প্রতিষ্ঠানে পড়ার সুযোগ দিয়েছেন। এই প্রতিষ্ঠানের সাথে যুক্ত সকল উস্তাদ কে আল্লাহ কবুল করুন।আমীন
Karima Akhter
Karima Akhter
2022-01-30T05:53:11+0000
কর্মব্যস্ত জীবনে ইলম শেখার জন্য খুবই কার্যকরী একটি প্রতিষ্ঠান।
Aspia Mohaimen
Aspia Mohaimen
2022-01-30T05:52:22+0000
আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানুওয়াতাওয়ালা আমাকে আই ও এম এর মাধ্যমে দ্বীনি ইলম অর্জন করার সুযোগ দিয়েছেন তাই আমি আল্লাহ সুবহানুওয়াতাওয়ালার কাছে কৃতজ্ঞ।দুয়া করি আল্লাহ যাতে আই ও এম কে আরো এগিয়ে নিয়ে যায় এবং আই ও এম এর সাথে জড়িত সকল কে নেক হায়াত ও উত্তম জীবন দান করেন।আমিন।
MD Masum Hossain
MD Masum Hossain
2022-01-30T05:50:25+0000
ইসলামিক জ্ঞান অর্জন করতে iom খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যারা ইসলামের খুটিনাটি বিষয় জানতে আগ্রহ আছে,তারা iom এর সাথে নিরদ্বিধায় যুক্ত হতে পারেন।আলহামদুলিল্লাহ, আমি অনেক কিছু শিখতে পারছি এবং iom আমাকে অনেক সাহায্য করছে দ্বীনের পথে চলতে।
Farah Raisa Luma
Farah Raisa Luma
2022-01-30T05:46:12+0000
আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা এই মাদ্রাসায় ইলম অর্জনের সুযোগ দিয়েছেন। আল্লাহ যেন পরিপূর্ণ দ্বীন অর্জনের এবং সেটাকে আমলে পরিণত করার তৌফিক দান করেন।
Mahbuba Mimi
Mahbuba Mimi
2022-01-30T05:29:56+0000
আলহামদুলিল্লাহ IOM কে আমার জীবনে ইলম অর্জন করার এক অন্যতম উৎস হিসেবে পেয়েছি। জেনারেল দিক থেকে উঠে এসে নতুন দ্বীনে ফেরার পথকে সুগম করার এক অনন্য যাত্রা এগিয়ে যাক IOM এর সাথে।
Sumi Ferdousy
Sumi Ferdousy
2022-01-30T05:17:14+0000
আসসালামুআলাইকুমসদ্য দ্বীনে ফিরে দ্বিনকে জানার আগ্রহ আর সেই আগ্রহকে ঘিরে থাকা সমস্ত দুশ্চিন্তার সমাধানের জন্য আই ও এম এর চেয়ে বেস্ট প্লাটফর্ম আর কি হতে পারে?
Ayesha Sathi
Ayesha Sathi
2022-01-30T04:59:18+0000
আসসালামু আলাইকুম,IOMএর দ্বীনশিক্ষা প্লাটফর্ম ক্লাস করলেই বুঝা যাবে উস্তাদরা কতো আন্তরিক।মেয়েদের পর্দার ব্যাপারে কতোটা সচেতন।আলহামদুলিল্লাহ আল্লাহ তৌফিক দিয়েছেন পড়ার
Safali Akter
Safali Akter
2022-01-30T04:55:11+0000
আলহামদুলিল্লাহ, পরম করুনাময় রব্বুল আলামীনের নিকট, যিনি আমাকে IOM এর মতো একটি প্ল্যাটফর্ম এ যুক্ত করে, দ্বীনের পথে ফিরে আসার তৌফিক দান করেছেন।
Prime Protik
Prime Protik
2022-01-30T04:45:38+0000
আলহামদুলিল্লাহ, দ্বীন শিক্ষার জন্য IOMএকটি নির্ভরযোগ্য অনলাইন প্লাটফর্ম,এখানে ইসলামিক সকল বিষয় একদম বেসিকথেকে হাতে কলমে গুরুত্ব সহকারে শিখানো হয়।
Khadija Tanha
Khadija Tanha
2022-01-30T04:28:21+0000
আসসালামু আলাইকুম, আইওমের মাধ্যমে আল্লাহ ইলম অর্জনের পথ খুলে দিয়েছেন,তার জন্য মহান রব্বুল আলামীনের কাছে হাজার শুকরিয়া,অনেক কিছু শিখতে পারছি আলহামদুলিল্লাহ।
রাবেয়া বসরী সাথী
রাবেয়া বসরী সাথী
2022-01-30T04:19:05+0000
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।IOM হলো দ্বীন শেখার প্ল্যাটফর্ম। এই জাহেলি যুগ থেকে যারা নিজেদের বাচিয়ে রাখতে চায়, তাদের দ্বীনের পথে চলার স্বপ্ন দেখায় IOM.আলহামদুলিল্লাহ, আমিও এই সফরের সঙ্গী হয়েছি এই বছর। ২২৭ ব্যাচের আলিম কোর্সে ভর্তি হয়েছি ৩ বছরের জন্য, কিন্তু কিছু বছরের জন্য নয়, IOM এর সাথে থেকে যেতে চাই সারাজীবন।
Samiha Sadia
Samiha Sadia
2022-01-30T04:14:40+0000
আস'সালামু-আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ রাব্বুল আলামীনের অজস্র নিয়ামতের মাঝে অন্যতম নিয়ামত হলো দ্বীনের শিক্ষায় নিজেকে আলোকিত করা। আর সেই সুযোগের উসীলা হিসেবে আইওএম আমাদের জীবনের অন্যতম ভূমিকা রেখে চলেছে বিগত কয়েক বছর থেকে। ২২৭ ব্যাচ থেকে আইওএম এর সাথে আমার পথ চলা শুরু, ইনশাআল্লাহ আগামী ৩ বছর আলিম কোর্সের মাধ্যমে এবং ইনশাআল্লাহ এর পরবর্তী আরো অনেক অনেক বছর যেন আইওএমের সাথে আল্লাহপাক চলার তাওফিক দেন। জাযাক'আল্লাহু খাইরান আইওএম পরিবার। আল্লাহ আমাদের সবাইকে দ্বীনের পথে কবুল করুন।
Jannatun Nayeem Likha
Jannatun Nayeem Likha
2022-01-30T01:56:27+0000
IOM এর কাফেলায় যুক্ত হয়ে প্রথমেই শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ। IOM এর আলিম কোর্সের সিলেবাসটা খুবই সুন্দর। এখানে সে সকল বিষয় যুক্ত আছে যা একজন মুসলিমের জন্য জানা বাধ্যতামূলক। সিলেবাসটা দেখেই মূলত কোর্সে এনরোল করেছি। আল্লাহ শেষ পর্যন্ত যুক্ত থাকার তৌফিক দিন।সকল উস্তাদ, মুকররিরহ আপু, সি আর ভাই বোনদের খেদমতকে আল্লাহ কবুল করুন। আমিন।
আমীরাতুন নিসা
আমীরাতুন নিসা
2022-01-30T01:50:13+0000
IOM এ দ্বীনি পরিবেশে এসে মনে হচ্ছে,আমি একটা জান্নাতের যাওয়ার পরিবার পেয়েছি।আলহামদুলিল্লাহ ছোট বাচ্চাকে যেভাবে বুঝিয়ে, আন্তরিকতা দেখিয়ে যেভাবে পড়ায়,ঠিক আমাদেরকেও সেভাবে পড়ায়এই দ্বীনি রাস্তা ধরে যেন জান্নাতে যেতে পারি,আমিনঅনেকে এইখান থেকে নতুন করে সবকিছু জানে,জেনারেল লাইনে যারা পড়ে তাদের জন্য সুন্দর প্ল্যাটফর্মমিন্নাছ আক্তার
Tabib Ur Rahman
Tabib Ur Rahman
2022-01-30T01:45:44+0000
Such a great platform for learning islam properly. May Allah bless all concerning and related to this madrasah........💕💞💓
মুনতাহা রিশা
মুনতাহা রিশা
2022-01-30T01:35:57+0000
আইওএম এমন একটি প্রতিষ্ঠান যেখানে উস্তায উস্তাযাহ এর সোহবতে থেকে হাজার হাজার জেনারেল থেকে হিদায়াত প্রাপ্ত ভাইবোনেরা দ্বীনি ইলম শিখতে পারছে। এক সময় ভাবতাম এমন কি কোনো প্রতিষ্ঠান নেই যেখানে অনলাইনে দ্বীনি ইলম হাসিল করা সম্ভব? শেষ-মেশ আল্লহ আমাকে আইওএম এর মতো একটি প্ল্যাটফর্ম খুঁজে দিলেন আলহামদুলিল্লাহ আ'লা কুল্লি হাল। আমার দ্বীনি ইলম অর্জনের প্রথম প্ল্যাটফর্ম হলো আইওএম। উস্তায উস্তাযাহ থেকে শুরু করে দ্বীনি বোনেরা সি আর আপুরা মুক্বরিরহ আপিরা যতো আন্তরিক আলহামদুলিল্লাহ যেন মহান রব আমায় রহমতের চাদরে বেষ্টিত করে রেখেছেন। আল্লাহ সকল আইওএম এর উস্তায-উস্তাযাহ, সি আর আপু, মুক্বরিরহ আপু দের কে কবুল করুন।
Afsana Prity
Afsana Prity
2022-01-30T01:29:43+0000
আলহামদুলিল্লাহ। মহান রব্বুল আ'লামিনের নিকট অশেষ শুকরিয়া Iom এর মতো একটি প্ল্যাটফর্মে ইল্ম গ্রহণের সুযোগ করে দিয়েছেন। মাত্র ১ মাসে প্রতিটি দারসের অনুভূতি এটি ভাষায় ব্যক্ত করা সম্ভব নয়। IOM এটি এখন আমার নিকট লাইফ চেঞ্জিং একটি নাম আল্লহর রহমতে। এই জ্ঞান শুন্য আমাকে অনেক কিছু শিখিয়েছে অল্প কয়েকদিনে এই প্ল্যাটফর্ম আলহামদুলিল্লাহ। উস্তায ও মুকরিরহ দের জন্য মন থেকে দোয়া তাদের শিক্ষকতার বাহিরে ও যে ব্যবহার আমাদের সাথে করে থাকেন মাশাআল্লহ যেমন পরিবারের কারো থেকেই শিখছি। আল্লহ এই প্রতিষ্ঠান কে আরো বড় করুন আমার মতো আরো নাফরমানকে সহিহ ইল্ম ছড়িয়ে দেয়ার তৌফিক দান করুন।
Mohammad Anik
Mohammad Anik
2022-01-30T00:41:07+0000
আমি অনেক খুশি যে আল্লাহ তা'য়ালার অশেষ মেহেরবানিতে আমি এমন একটি প্ল্যাটফর্মে যুক্ত হয়েছি আলহামদুলিল্লাহ!
Mazeda Khatun
Mazeda Khatun
2022-01-29T19:05:48+0000
Islamic Online Madrasah - IOM
Sohag Rana
Sohag Rana
2022-01-29T18:59:42+0000
আলহামদুলিল্লাহ আইওএম পরিবারের সদস্য হতে পেরেছি। আমাদের মত জেনারেললাইনের মানুষের জন্য দ্বীন সম্পর্কে জানার এবং দ্বীন পালনের একটি আলোকিত মাধ্যম হলো আই ওএম।
Faiza Newaz
Faiza Newaz
2022-01-29T18:19:23+0000
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আলহামদুলিল্লাহ আল্লাহর দরবারে অশেষ শুকরিয়া তিনি তার গোলামকে আইওএমের মতো একটি প্রতিষ্ঠানের সাথে যুক্ত হওয়ার তাওফিক দিয়েছেন। আইওএমের প্রত্যেকটি রুলস-রেগুলেশান খুব সুন্দর। উস্তাদগণ এত আন্তরিক। সবচেয়ে ভালো লাগার হচ্ছে মশক ক্লাসগুলো। মুক্বররীরাহ আপুরা এত আন্তরিকতা দিয়ে পড়ান, পড়া নেন মনেই হয় না আমরা দূরে আছি। এইতো কাছে বসে শিখছি, প্র্যাকটিস করছি এমন মনে হয়। আলহামদুলিল্লাহ সুম্মা আলহামদুলিল্লাহ, রব্বের দরবারে আবারো শুকরিয়া তিনি আমাকে কবুল করেছেন ইলমের অর্জনের এই যাত্রার একজন পথিক হিসেবে আইওএমের উছিলায়।
Luna Lina
Luna Lina
2022-01-29T17:59:06+0000
আসসালামু আলাইকুমইসলাম নিয়ে পড়ার একটা সুপ্ত ইচ্ছা আছে কিন্তু সময় সহযোগী হচ্ছে না। এমন পরিস্থিতিতে পাশে আছে IOM। নতুন বুঝতে শিখেছি এতদিন যা করতাম ঠিক না, এটা আমার গন্তব্য নয়। এতগুলো বছর ভুল গন্তব্য ধরে হেঁটেছি। কিন্তু হঠাতে ছেড়ে আসাও সম্ভব না। তখনই অনলাইন দ্বীনি শিক্ষা প্লাটফর্ম IOM পেয়ে যাই। উনাদের সব কিছুই প্ল্যান মাফিক। গোছানো। ছোট ছোট কোর্স থেকে বছর বেঁধে আলিম কোর্স পর্যন্ত সবকিছুই যত্ন নিয়ে করা। সকল দারসের পিডিএফ পাবেন। চাইলে বইও কিনে নিতে পারেন। আর আর্থিক সমস্যা থাকলেও দুশ্চিন্তার কারণ নেই। সে ব্যবস্থাও আছে। সুন্দর করে কুরআন পড়া, সালাতে অর্থ বুঝতে পারা এসব তো অনেক দিনের লালিত স্বপ্ন। IOM এ ভর্তি হয়ে সেটা পূরণে সহায়ক হবে। ইন শা আল্লাহ
Zannatul Firdous
Zannatul Firdous
2022-01-29T16:59:31+0000
আলহামদুলিল্লাহরবের দরবারে হাজার কোটি শুকরিয়া তিনি ইলম অর্জন করার জন্য IOM এর মতো এতো সুন্দর একটা দ্বীনি মজলিসে থাকার তাওফিক দিয়েছেন।আইওএম এমন এক অনলাইন প্লাটফর্ম যা হাজার হাজার সদ্য দ্বীনে ফেরা মুসলিম ভাই ও বোনের নিকট এক ভরসার জায়গা। যেখান থেকে খুব সহজেই দ্বীনের জ্ঞান অর্জন করা সম্ভব। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা যেন আইওএম এর সাথে জড়িত সকল ব্যক্তির কাজে ও হায়াতে বারাকাহ দান করেন। আইওএম যে লক্ষ্যকে নিয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছে তা যেন আল্লাহ সহজ করে দেন। আল্লাহুম্মা আমিন❤️❤️❤️।আইওএম এর জন্য রইলো অনেক অনেক ভালোবাসা এবং অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক দোয়া রইলো ❤️❤️
Maria Islam Shokonna
Maria Islam Shokonna
2022-01-29T16:53:08+0000
আসসালামু আলাইকুম ওয়া রহুমাতুল্লহি ওয়া বারকাতুহ। দ্বীনি বোন থেকে iom র কথা শুনে আমারও খুব ইচ্ছে করেছিলো ভর্তি হয়তে কারণ অফলাইন মাদ্রাসায় পড়াটা খুবই টাফ ছিলো তাই পরিবারে রাজি করিয়ে হয়ে গেলাম আলহামদুলিল্লাহ আমার রব্ব আমাকে হতাশ না করিয়ে সুযোগ দিয়েছেন।দোয়া করি সবাইকে যেন কোর্সটি শেষ করার তৌফিক দান করেন আল্লাহ রব্বুল আলামীন। জেনারেল বোনদের যারা অফলাইনে মাদ্রাসায় পড়া পসিবল না তাদের একমাত্র আস্থা হচ্ছে iomআলহামদুলিল্লাহ।iom র সাথে যারা কাজ করছেন আল্লাহ সকলকে উওম প্রতিদান দেক সেই দোয়া করি।
Arifa Akter
Arifa Akter
2022-01-29T16:39:33+0000
আলহামদুলিল্লাহজেনারেল পড়ুয়া ও দ্বীনের জ্ঞান থেকে দূরে থাকা মানুষ তবে নতুন করে দ্বীন শিখতে আগ্রহী তাদের জন্য (IOM) একটি অপার সম্ভাবনার প্লাটফর্ম। নতুন হেদায়েতের আলো পাওয়ার পর অনেকেই বুঝে উঠতে পারে না ইসলামের বিধিনিষেধ কিভাবে পালন করবে । তারা (IOM) থেকে ইসলামের মৌলিক সব বিষয়ের জ্ঞান অর্জন করতে পারেন ।যেটি আপনাকে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের দিকনির্দেশ দিবে ।এখানে কোন দল বা ব্যক্তি বিশেষ কে প্রমোট করা হয় না ।যেটা আমার সব থেকে ভাল লাগে। এখানে কুরআন ও হাদীসের আলোকে দ্বীনি শিক্ষা দেওয়া হয় ।মহান আল্লাহ (IOM) কে কবুল করুন এবং (IOM) এর সব শিক্ষার্থীদের কে কবুল করুন (আমীন)।
Ibn Mostafa
Ibn Mostafa
2022-01-29T15:52:29+0000
আলহামদুলিল্লাহ। IOM এর মাধ্যমে দ্বীনি ইলম অর্জনের এমন একটি প্লাটফর্ম তৈরি হইয়েছে যা জেনারেল পড়ুয়া ভাই বোনদের দ্বীনি ইলম অর্জনের এক নতুন দ্বার উন্মোচিত হইয়েছে। দ্বীনের পথে ফিরে আসা ভাই বোনদের জন্য সঠিক দ্বীনি ইলম অর্জনে একটি উপযুক্ত মাধ্যম তৈরি করায় এই মহৎ কাজের সাথে সংশ্লিষ্ট সকল কে অন্তরের অন্তস্তল থেকে আল্লাহর জন্য মোহাব্বত করি। আমাদের মাঝে তারাই উত্তম যারা এই উম্মাহকে দ্বীনের সঠিক শিক্ষা দেয়।আলহামদুলিল্লাহ IOM এর মাধ্যমে আল্লাহ তার নৈকট্য অর্জনের ইলম আহরনে কবুল করেছেন। আর আশা রাখি এই প্লাটফর্ম থেকে অগণিত ভাই বোন দ্বীনের উপযুক্ত ইলম অর্জন করে এই দ্বীনের খেদমতে শরীক হতে পারবেন।
Faysal Faysal
Faysal Faysal
2022-01-29T15:47:50+0000
উস্তাদগন খুবই আন্তরিক ও পরিশ্রমী।যারা জেনারেল ব্যাকগ্ৰাউন্ডের তাদের জন্য দ্বীন শিক্ষার একটা খুবই সুন্দর প্ল্যাটফর্ম। উম্মাহর সবার জন্য IOM এর দরদ লক্ষনীয়।আল্লাহ IOM এর দ্বীনি খেদমতকে কবুল করুন আমীন।
Maisha Ekra
Maisha Ekra
2022-01-29T15:44:52+0000
আলহামদুলিল্লাহ আমাদের মতো জেনারেল দের মনের ইচ্ছা পূরনের একটা আস্থা হচ্ছে আইওএম।ক্লাস গুলো এত ভালো লাগে যা ভাষায় প্রকাশ করতে পারবো না।আলহামদুলিল্লাহ আল্লাহপাক এত সুন্দর মজলিসের সন্ধান দিয়েছেন।
Farzana Rinky
Farzana Rinky
2022-01-29T15:41:15+0000
আলহামদুলিল্লাহ, অনেক গোছানো আর সিস্টেমিক পড়াশোনা।
Rahmat Ullah
Rahmat Ullah
2022-01-29T14:45:43+0000
আলহামদুলিল্লাহ IOM এমন একটি প্লাটফর্ম যেখান থেকে ঘরে বসেই ইসলাম স্বম্নধে জানার অন্যতম একটা মাধ্যম, IOM এর জন্য শুভ কামনা
Khusi Akter
Khusi Akter
2022-01-29T14:33:20+0000
আসসালামু আলাইকুমIOM জেনারেল পড়ুয়াদের দ্বীন শিক্ষার একটি উওম প্রতিষ্ঠান।এখানে আমি একটা দ্বীনি পরিবার পেয়েছি আলহামদুলিল্লাহ। এখানে কোনো দল নিয়ে মাতামাতি নেই,সবাইকে সম্মান করা হয় এই কারনে আরও বেশি ভালো লাগে ❤️আল্লাহ সবাইকে হেদায়েত দিয়ে।দ্বীনের পথে অটুট রাখুক এই দোয়া করি।আমিন♥️227020032
Maimuna Islam
Maimuna Islam
2022-01-29T14:30:44+0000
সমস্ত প্রশংসা একমাত্র আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার, যিনি এই প্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে দিয়েছেন।আলহামদুলিল্লাহ! প্রতিষ্ঠানটি সম্পর্কে দিন দিন যত জানছি, মুগ্ধ হচ্ছি।উস্তায/উস্তাযাগণ ব্যতীতও বড় বোনদের সান্নিধ্যে অনেক কিছু শিখছি। বড় বোনদের আদব-আখলাক এ মুগ্ধতা বেড়েই যাচ্ছে, তার সাথে আগ্রহও।জেনারেল পড়ুয়াদের জন্য সময়োপযোগী একটি প্রতিষ্ঠান।দু'আ করি এবং আল্লাহর নিকট আশা রাখি, আল্লাহ যেন এই প্রতিষ্ঠানকে কবুল করে নেন এবং আরও দ্বীনের খেদমত করার তাওফিক দান করেন।আমিন।
তানজিয়া
তানজিয়া
2022-01-29T14:24:11+0000
আইওএম-নামটি শুধু একটি দ্বীন শিক্ষার প্রতিষ্ঠানের নাম নয়,এটি হাজার হাজার ত্বলিবুল ইলমের ভালোবাসার নাম, নতুন দ্বীনে ফিরে ইলম অর্জনের স্বপ্নপূরণের আবাসস্থল।কত পথভোলা পথিক আল্লাহর করুনায়,দয়ায় পথের দিশা পেয়ে ফিরে তো এসেছেন, কিন্তু হঠাৎ করে এত দরজা খোলা পেয়ে দিশাহারা হয়ে যান, বিভ্রান্ত হয়ে যান বিভিন্নজনের বিভিন্ন মতবাদে,আইওএম সেই দরজাগুলো কেই একত্রিত করে একটা প্রতিষ্ঠানের রুপ দিয়েছে,মা শা আল্লহ।ফিকহশাস্ত্র,আকীদা, কুরআন,হাদীস,সিরাহ কি পড়ানো হয় না এখানে!বিভিন্ন প্রান্তের বিজ্ঞ আলেম উলামাগণ মন প্রাণ দিয়ে কাজ করে যাচ্ছেন প্রতিমুহূর্তে এই প্রতিষ্ঠানকে উত্তম থেকে উত্তমতর করার জন্য।আল্লাহ তাদেরকে উত্তম জাযাহ দান করুন...আমিন।ফিতনাহ মুক্ত এক প্ল্যাটফর্ম যেখানে পবিত্র নারীরা ঘরে বসে ইলম অর্জন করতে পারেন,নেই কোন ফ্রি মিক্সিং,কি এক উত্তম পরিবেশ, সুবহানাল্লাহ!আইওএমের সাথে একবার যে জুড়তে পেরেছে সে মনে হয় না আর কখনো আলাদা হতে চাইবে।আমি তো আল্লাহকে বলেছি আল্লাহ আমৃত্যু স্হায়ী করে দেন এই সম্পর্ক,আর ইলমের জন্য যাদের সাথে দেখা হয়েছে,সেই ত্বলিবাতুল ইলম বোনদের সাথে সম্পর্ক কে জান্নাত... পর্যন্ত দীর্ঘ করে দেন....আমিনread more
Aklima Tabassum
Aklima Tabassum
2022-01-29T13:33:34+0000
একজন জেনারেল পড়ুয়া স্টুডেন্ট হিসেবে মাদ্রাসার প্রতি আমার সবসময় ইন্টারেস্ট ছিল, কেমন হবে মাদ্রাসার পড়াগুলো?? হয়তো আমার চিন্তার চেয়েও সুন্দর এমন মনে হতো!!'আইওএম' একজন জেনারেল পড়ুয়ার জন্য একটি সুন্দর অনলাইন প্লাটফর্ম। সাথে দ্বীন অর্জনের জন্য একটি সুন্দর সাবলীল বিদ্যাপীঠ। আমি 'আইওএম' এর একজন স্টুডেন্ট হতে পেরে আল্লাহর কাছে অনেক শুকরিয়া আদায় করি। দুনিয়াবি জীবন থেকে মূল্যবান পরকালের জন্য, আমার দ্বীনকে মজবুত রাখার জন্য, সঠিক পথে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। সর্বোপরি আমার দ্বীনকে পরিপূর্ণ করার জন্য এমন একটি মনোমুগ্ধকর দিক নির্দেশনা আমার জন্য ভীষণ প্রয়োজন ছিল। যাদের জন্য এই প্লাটফর্মের খোঁজ পেয়েছি আল্লাহ তাদের নেক হায়াত দান করুক, বারাকাল্লাহ ফিকুম....রবের দরবারে আবারো অশেষ শুকরিয়া জ্ঞাপন করি। আমরা যারা এই প্লাটফর্ম শিখতে এসেছি আল্লাহ যেন আমাদের সবাইকে কবুল করে নেন, আমাদের শিখার সিস্টেম কে সহজ করে দেন। আমিন 💜💜
সাদিয়া আফরিন তারিন
সাদিয়া আফরিন তারিন
2022-01-29T13:31:37+0000
আইওএম এমন একটি প্রতিষ্ঠান যেখানে আপনি একটি ইসলামিক পরিবার পাবেন। যারা আপনার ভালো মন্দ সবকিছুর খেয়াল রেখে আপনাকে দ্বীন শিক্ষা দেবে। আপনি জ্ঞানের এক সমুদ্রে গা ভাসাবেন ইংশাআল্লহ
Farzana Asmaa
Farzana Asmaa
2022-01-29T13:26:28+0000
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।আইওম দ্বীনি ইলম অর্জনের উত্তম মাধ্যম। ঘরে বসেই দ্বীনি ইলম অর্জনের ফিতনা মুক্ত প্রতিষ্ঠান আইওম। মহান রবের অশেষ দয়ায় আমি আইওমে পড়ার সুযোগ পেয়েছি, আইওমের স্টুডেন্ট হতে পারা আমার জন্য সৌভাগ্য,আলহামদুলিল্লাহ। মহান আল্লাহ তায়ালা আইওমের সাথে যুক্ত সবাইকে কবুল করে নেন, আমিন ইয়া রব।
Kamrun Nahar Sadia
Kamrun Nahar Sadia
2022-01-29T12:58:50+0000
আইওএম জেনারেল পড়ুয়াদের জন্যে একটা বেস্ট প্ল্যাটফর্ম। আল্লাহর কাছে শুকরিয়া যে তিনি আমাকে এমন একটা প্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে দিয়েছেন যেখানে জেনারেল পড়াশুনার পাশাপাশি মাদ্রাসায় দ্বীনি ইলম শিখতে পারছি আলহামদুলিল্লাহ।দুনিয়াবি ব্যস্ততার জন্যে যারা দ্বীনি ইলম শিখতে পারছেনা তাদের জন্যে আইওএম থেকে সেরা কিছু হতে পারে না।আল্লাহ এই প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত সবাইকে কবুল করুক।
Selina Akter Lima
Selina Akter Lima
2022-01-29T12:47:10+0000
👉নিজেকে কখনো বিজয়ী মনে করেছেন?⭕আমার বিজয় টা একটু ভিন্ন।এ যেন রবের দিকে ফিরে যাওয়ার প্রশান্তি।পোস্ট বড় হলেও সবাইকে পড়ার অনুরোধ রইলো।আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই?আলহামদুলিল্লাহ নিজেকে অনেবারই বিজয়ী মনে হয়েছে।তবে একটা বার অনেক বেশি খুশি হয়েছি আর এতই খুশি হয়েছি যে অনবরত চোখ থেকে পানি পরছিলো।সাধারণ শিক্ষায় শিক্ষিত এক প্রাকটিসং মুসলিমাহ আমি।দ্বীন পালনে প্রতিনিয়ত নতুন ভাবে চেষ্টা করে যাচ্ছি,শিখতেছি।ইচ্ছে ছিলো অনার্স লাইফ শেষ করে আলেমা কোর্স করব।ফেসবুকের বদৌলতে সেদিন আই ও এম নামে একটি পেইজের সন্ধান পেলাম।গত ৬দিন আগেও আমি পুরোপুরি জানতাম না যে এটা আসলে কি।হঠাৎ ১১তারিখ রাতে কৌতহলবশত ওই পেইজটা সার্চ করি।দেখলাম এখানে মূলত আলিমা কোর্স সহ আরো সিংগেল কিছু কোর্স করায় যেটা কিনা আমার মত প্রাক্টিসিং মুসলিম এর জন্য অনেক বেশি হেল্পফুল।এডমিশন চলছে লাস্ট ডেট এই মাসের ১৫তারিখ।স্টুডেন্ট রিভিউ দেখে প্রবল ইচ্ছে জাগলো ভর্তি হব।পরেরদিন সকালে আম্মুকে বললাম।আম্মু বলে আগে অনার্স শেষ করো।কিন্তু আমার মন তো মানছে না। যদি অনার্স শেষ হওয়ার আগে মরে যাই।সিদ্ধান্ত নিলাম আমি ভর্তি হব। আর সেটা সম্পুর্ন আমার... উদ্যোগের টাকায়।আমার কাছে ভর্তি ফি নেই।আল্লাহর উপর ভরশা করছিলাম। ১৪ তারিখ রাতেও আকাশের দিকে তাকিয়ে বলছিলাম আল্লাহ আপনিকি আমাকে কবুল করবেন।একটা ব্যবস্থা করে দিন প্লিজ।একটা অর্ডার এর ডেলিভারি ছিল ১৪ তারিখ।হোম ডেলিভারিতে দিলেও পেমেন্ট আমি নিব বলে রেখেছিলাম।কারণ টাকাটা আমার খুব বেশি দরকার ছিলো। ১৫ তারিখ কাস্টমার দুপুর বেলা প্রডাক্ট হাতে পেয়েছে। আপুকে সবটা বললাম।আর বললাম সন্ধ্যায় আমার টাকাটা দিয়ে দিতে।আপু আমার কাজ দেখে আর সবটা শুনে খুশি হয়ে আরো এক্সট্রা হাদিয়া দিল।টাকা পেয়ে সাথে সাথেই পেমেন্ট করে ভর্তি ফর্ম ফিল আপ করলাম।যখন আবেদন কনফার্ম ম্যসেজ আজছে সত্যিই নিজেকে বিজয়ী মনে হয়েছিলো।অজোর ধারায় কান্না করতেছিলাম।কিছুতেই থামাতে পারছিলাম না।এই বিজয়ের আনন্দ সত্যিই প্রকাশ করতে পারবোনা।সকলের কাছে দোয়া চাই।একজন আলেমা হয়ে যেন শেষ নিশ্বাস পর্যন্ত দ্বীনের খেদমতে নিজেকে বিলিয়ে দিতে পারি।আল্লাহ কবুল করুক। আমিন❤️read more
Eity Akter
Eity Akter
2022-01-29T12:35:04+0000
আইওএম এমন এক অনলাইন প্লাটফর্ম যা হাজার হাজার সদ্য দ্বীনে ফেরা মুসলিম ভাই ও বোনের নিকট এক ভরসার জায়গা। যেখান থেকে খুব সহজেই দ্বীনের জ্ঞান অর্জন করা সম্ভব। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা যেন আইওএম এর সাথে জড়িত সকল ব্যক্তির কাজে ও হায়াতে বারাকাহ দান করেন। আইওএম যে লক্ষ্যকে নিয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছে তা যেন আল্লাহ সহজ করে দেন। আল্লাহুম্মা আমিন❤️❤️❤️।আইওএম এর জন্য রইলো অনেক অনেক ভালোবাসা এবং অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক দোয়া রইলো ❤️❤️।
কে. এন. তিথি
কে. এন. তিথি
2022-01-29T11:40:31+0000
Alhamdulillah , IOM is an amazing institute specially for general students to learn Islamic Knowledge. May Allay accept all their good deeds and fill all with barakah .
Sumaiya Jabin
Sumaiya Jabin
2022-01-29T11:27:17+0000
মাদ্রাসায় পড়ার ইচ্ছা আগে থেকেই ছিল। মা'কে প্রায়ই বলতাম, 'মা আমি মাদ্রাসায় পড়তে চাই! সুন্দর করে তিলাওয়াত করতে চাই! হিফয পড়তে চাই! বার বার বুঝাতাম আমি হিফয করলে তার কতোটা সম্মান হবে আল্লাহর কাছে। মাঝে মাঝে মা রাজি হয়ে যেত আবার না করে দিত! আস্তে আস্তে বড় হতে হতে মাদ্রাসায় পড়র ইচ্ছাটাও ধামাচাপা পরে গেলো। হঠাৎ একদিন কোনো এক শুভাকাঙ্ক্ষীর কাছ থেকে আইওএম সম্পর্কে জানতে পারি! মনে মনে খুব খুশি হয়েছিলাম। আমার রব বুঝি আমার পথকে সহজ করে দিচ্ছেন!! কিন্তু কিছু সমস্যার কারনে সে সময়টায় আমি ভর্তি হতে পারিনি। মনে মনে ঠিক করেছিলাম পরবর্তী ব্যাচে ভর্তি হব। অল্প সময়ের মধ্যেই আমার রব আমার সকল সমস্যার সমাধান করে দিলেন। আমি একটু দেরি করে হলেও ২২৭ ব্যাচেই ভর্তি হয়ে যাই। আল্লাহর অশেষ মেহেরবানিতে। আলহামদুলিল্লাহ সুম্মা আলহামদুলিল্লাহ। এটিই ছিল আমার আগানো ছোট্ট একটি ধাপ আমার রবের দিকে। কেবল তার সন্তুষ্টির জন্য দ্বীনের এই মজলিশে আমিও যুক্ত হয়ে যাই।। অনেক কিছু শেখার আছে আইওএম থেকে। আল্লাহ তাআা'লা যেন দ্বীনের পথে আমার এই ছোট্ট প্রত্যাবর্তনটি কবুল করে নেন। আমাকে দ্বীনের পথে অবিচল থাকতে সাহায্য করেন। আমীন ইয়া... রব্বাল আলামীন!!read more
Tusnim Khanom
Tusnim Khanom
2022-01-29T11:22:30+0000